বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্ট ফেডারেশন গঠন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আসিফ ত্বাসীনকে আহ্বায়ক ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়ন

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি আসিফ ত্বাসীনকে আহ্বায়ক ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়নকে সদস্যসচিব করে ‘বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্টস ফেডারেশন’ কমিটি গঠন করা হয়েছে।

রোববার (২৯ জুলাই) রাতে ‘জাতীয় ক্যাম্পাস জার্নালিস্ট ফেস্ট ২০১৮’ এর সদস্য সচিব ফয়জুল্লাহ ওয়াসিফ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

২৭ ও ২৮ জুলাই সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এই সম্মেলনের আয়োজন করে শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব। ফেস্ট শেষে দেশের ১৮টি বিশ্ববিদ্যালয় ও দু’টি কলেজ সাংবাদিক সংগঠনের নেতাদের উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে এ কমিটি গঠন করা হয়।
 
এটি দেশের সব বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, প্রেসক্লাব বা অন্য সংগঠনগুলোর নেতৃত্বদানকারী সংগঠন হিসেবে প্রতিষ্ঠা করা হয়। দেশের বিভিন্ন সংবাদমাধ্যমে বিশ্ববিদ্যালয়ে প্রতিবেদক/প্রতিনিধি/বার্তা পরিবেশকদের স্বার্থ রক্ষায় এ সংগঠন কাজ করবে।

যেসব বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সংগঠনগুলোর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন– শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, ইসলামী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংবাদিক সমিতি, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, ঢাকা কলেজ সাংবাদিক সমিতি ও এমসি কলেজ প্রেসক্লাব।
 
বাংলাদেশ সময়: ২৩৫৭ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৮
এসকেবি/জিপি

সুশাসন প্রতিষ্ঠায় ভূমিকা রাখতে পারেন গণমাধ্যমকর্মীরা
বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জিয়া সরাসরি জড়িত
বাংলাদেশ-ভারত ফাইনাল ম্যাচ দেখুন এখানে
দীর্ঘদিন পর ক্যামেরার সামনে ফয়সাল আহসান
কফি আনানের মৃত্যুতে স্পিকার-সংসদ উপনেতার শোক
খালেদার সঙ্গে স্বজনদের সাক্ষাত
দিন-রাত লাইনে দাঁড়িয়েও মিলছে না ফিরতি টিকিট!
ঠাকুরগাঁওয়ে নদীতে ডুবে বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু
কফি আনানের মৃত্যুতে ফখরুলের শোক
ঈশ্বরগঞ্জে পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিতে বিক্ষোভ