আহসানউল্লাহ'য় সিভিল ইঞ্জিনিয়ারদের দিনব্যাপী জব ফেস্ট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জব ফেস্ট। ছবি: বাংলানিউজ

ঢাকা: সিভিল ইঞ্জিনিয়ারদের জন্য দিনব্যাপী জব ফেস্টের আয়োজন করেছে আহসানউল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনলজির (এইউএসটি) সিভিল ইঞ্জিনিয়ারিং সোসাইটি (এসিইএস)। 

শনিবার (২৮ জুলাই) জব ফেস্ট উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. শরীফুল আলম। এসময় তার সঙ্গে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগীয় প্রধান ড. শারমীন রেজা চৌধুরীসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এবার দ্বিতীয়বারে মতো জব ফেয়ার আয়োজন করল এসিইএস। উৎসবে বসুন্ধরা গ্রুপ, মির সিমেন্ট, আনোয়ারা গ্রুপ, ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং, এডুভার্ট স্টুডেন্ট কনসাল্টেন্ট, এসিয়্যূর গ্রুপ ও স্টুডিও আর্কিটেকটনিক অংশ নিয়েছে।

অংশগ্রণকারী প্রতিষ্ঠানগুলো এইউএসটির পুর প্রকৌশলীদের চাকরি দেওয়ার জন্য এসেছে। মূলত প্রতিষ্ঠানগুলো এখান থেকে সিভি নিয়ে যাবে। পরে যথাযথ প্রক্রিয়ায় যোগ্যদের নিয়োগ দেবে।

আয়োজক সংগঠনের সদস্য বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের প্রথম সেমিস্টারের ছাত্র মেহেদী হাসান আসিফ বাংলানিউজকে বলেন, গত বছর সিভিল ফেস্টে ১৮ জন জবের সুযোগ পেয়েছিলেন। এদের মধ্যে বসুন্ধরা গ্রুপে তিন জন,ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিংয়ে ৭ জন চাকরি পেয়েছে। বাকিরা অন্যান্য প্রতিষ্ঠানে জব পেয়েছেন। আশা করি এবার আরও বেশি চাকরি মিলবে এ আয়োজনের মধ্যমে।

বসুন্ধরা গ্রুপের (সেক্টর এ) মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের অ্যাসিস্ট্যান্ট এক্সিকিউটিভ মোহাম্মদ হাবিবুল্লাহ-আল-কায়সার বলেন, আমরা প্রতিটি সিভিকে গুরুত্ব সহকারে নিই। তারপর সেখান থেকে যোগ্যদের নিয়োগ দেওয়া হয়। গত বছরও আমরা ভাল সাড়া পেয়েছিলাম। 

বিকেল ৫টা পর্যন্ত উৎসবে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বুথে সিভি জমা দেওয়া যাবে।

উদ্বোধনের পর বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. শরীফুল আলম বলেন, এটি একটি ভাল উদ্যোগ। আশা করি শিক্ষার্থীদের জন্য এটি সাফল্য বয়ে আনবে।

ড. শারমীন রেজা চৌধুরী বলেন, এই জব উৎসবটি নিঃসন্দেহে খুব ভালো একটি আয়োজন। এখান থেকে শিক্ষার্থীরা জানতে পারবেন চাকরির জন্য কি কি বিষয় জরুরি।

এ সময় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোকে ক্রেস্ট দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৮
ইইউডি/এনএইচটি

নরসিংদীতে বাস-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ১১
আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা
ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচলে ধীর গতি
বন্যা আক্রান্ত কেরালাকে আর্থিক সহায়তা দিচ্ছে ত্রিপুরা
পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে লঞ্চ চলাচল বন্ধ
মহাখালীতে ম্যাজিস্ট্রেটের সামনেই দিগুণ ভাড়া আদায়
চিকিৎসা অবহেলায় নবজাতকের মৃত্যু ক্লিনিক মালিকের জরিমানা
পৃথক দুর্ঘটনায় ২ মোটরসাইকেল আরোহী নিহত
খুলনা-৪ উপ-নির্বাচনে নৌকার প্রার্থী সালাম মুর্শেদী
চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক গ্রেফতার