দ্বিতীয় দিনের মতো চলছে জাবির প্রশাসনিক ভবন অবরোধ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রশাসনিক ভবনের সামনে শিক্ষকদের অবস্থান, ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: দ্বিতীয় দিনের মতো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অবরোধ পালন করছে আওয়ামী লীগ একাংশের সংগঠন ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’। ফলে দিনভর প্রশাসনিক সব কার্যক্রম বন্ধ থাকে।

বুধবার (২৫ জুলাই) সকাল ৮টা থেকে পুরাতন ও নতুন প্রশাসনিক ভবনের ফটকে তালা ঝুলিয়ে অবস্থান নেন শিক্ষকরা। এ অবরোধ কর্মসূচি চলবে বিকেল ৪টা পর্যন্ত।

আন্দোলনকারী শিক্ষকদের মুখপাত্র সহযোগী অধ্যাপক তারেক রেজা বাংলানিউজকে বলেন, উপাচার্য আমাদের দাবির পরিপ্রেক্ষিতে বুধবারের মধ্যে কার্যকর পদক্ষেপ না নিলে বৃহস্পতিবার (২৬ জুলাই) অনুষ্ঠেয় প্রবেশিকা অনুষ্ঠান প্রতিহত করা হবে। বৃহস্পতিবারও কর্মসূচি অব্যাহত থাকবে।

তিনি আরও জানান, শিক্ষক লাঞ্ছনার বিচার, উপাচার্যের অধ্যাদেশ, স্ট্যাটিউট ও সিন্ডিকেট পরিচালনা বিধি লঙ্ঘনের প্রতিবাদ, উপাচার্য প্যানেল ও জাকসু নির্বাচন, বিধি অনুযায়ী আইন অনুষদের ডিন নিয়োগ ও ধারাবাহিকতা অনুয়ায়ী প্রাধ্যক্ষ কমিটির সভাপতির দায়িত্ব দেওয়ার দাবিতে এ অবরোধ কর্মসূচি পালন করছে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ।

এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, একটি শিক্ষক সংগঠন বিনা নোটিশে প্রশাসনিক ভবন অবরোধ করে, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারসহ সব কর্মকর্তা-কর্মচারীকে অফিস থেকে বের করে দেয়। যা বিশ্ববিদ্যালয়ের আইন, রীতি ও গণতান্ত্রিক সংস্কৃতির পরিপন্থী।

বিজ্ঞপ্তিতে এ ধরনের কার্যক্রম থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সবাইকে আহ্বান জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৮
এএইচ/ওএইচ/

অসুস্থ সাবেক ভিসি ও মুক্তিযোদ্ধার পাশে মেয়র লিটন
প্রবীণ সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে ক্র্যাবের শোক 
ট্রাফিক সপ্তাহ: সিলেটে মামলা ৩ হাজার ৭৫৮ 
কলারোয়া পৌর মেয়র আকতারুল ইসলাম সাম‌য়িক বরখাস্ত 
বেগমগঞ্জে জামায়াতের আমিরসহ আটক ১১
ইতালির ব্রিজ ধস: নিহতের সংখ্যা বেড়ে ৩৫
নির্বাচনের পর কার্যকর ও প্রাণবন্ত সংসদ পাওয়ার প্রত্যাশা
১৫ আগস্ট: ইতিহাসের নৃশংস হত্যাকাণ্ড
বঙ্গবন্ধুর খুনিদের ‘সেকেন্ড হোম’ ছিলো লিবিয়া
বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়