দিনভর জাবির প্রশাসনিক ভবন অবরোধ, কার্যক্রম ব্যাহত

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাবি প্রশাসনিক ভবনের সামনে শিক্ষকদের অবস্থান/ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: পূর্বঘোষিত কোনো কর্মসূচি ছাড়াই হঠাৎ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রশাসনিক ভবন ঘেরাও করেছে আওয়ামী লীগ একাংশের সংগঠন ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’। ফলে দিনভর প্রশাসনিক সব কার্যক্রম বন্ধ থাকে।

মঙ্গলবার (২৪ জুলাই) সকাল সাড়ে আটটা থেকে প্রশাসনিক ভবনের সব ক’টি ফটকে ব্যানার ঝুলিয়ে অবস্থান নেন তারা। এ অবরোধ কর্মসূচি চলে বিকেল ৪টা পর্যন্ত।

আন্দোলনকারী শিক্ষকদের মুখপাত্র সহযোগী অধ্যাপক তারেক রেজা বাংলানিউজকে বলেন, শিক্ষক লাঞ্ছনার বিচার, উপাচার্যের অধ্যাদেশ, স্ট্যাটিউট ও সিন্ডিকেট পরিচালনা বিধি লঙ্ঘনের প্রতিবাদ, উপাচার্য প্যানেল ও জাকসু নির্বাচন, বিধি অনুযায়ী আইন অনুষদের ডিন নিয়োগ ও ধারাবাহিকতা অনুয়ায়ী প্রাধ্যক্ষ কমিটির সভাপতির দায়িত্ব দেওয়ার দাবিতে এ অবরোধ কর্মসূচি পালন করা হয়েছে।

তিনি জানান, আমরা চারটি বিষয় সিনেট আলোচ্যসূচিতে অন্তর্ভুক্ত করে অবিলম্বে সিনেট অধিবেশন আহ্বানের জন্য উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছিলাম। ১৫দিন পার হলেও উপাচার্য কোনো ব্যবস্থা নেননি। এ বিষয়ে উপাচার্যের সঙ্গে আলোচনা করার চেষ্টা করলে তিনি আলোচনায় বসেন নি।

তাই দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলবে বলে জানান তিনি।

১৭ এপ্রিল থেকে আ’লীগপন্থী শিক্ষকদের একাংশের এ সংগঠন ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ উপাচার্য বিরোধী আন্দোলন করে আসছে।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৮
এসএইচ

নরসিংদীতে বাস-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ১১
আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা
ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচলে ধীর গতি
বন্যা আক্রান্ত কেরালাকে আর্থিক সহায়তা দিচ্ছে ত্রিপুরা
পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে লঞ্চ চলাচল বন্ধ
মহাখালীতে ম্যাজিস্ট্রেটের সামনেই দিগুণ ভাড়া আদায়
চিকিৎসা অবহেলায় নবজাতকের মৃত্যু ক্লিনিক মালিকের জরিমানা
পৃথক দুর্ঘটনায় ২ মোটরসাইকেল আরোহী নিহত
খুলনা-৪ উপ-নির্বাচনে নৌকার প্রার্থী সালাম মুর্শেদী
চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক গ্রেফতার