ঢাবির ৫ শিক্ষার্থীকে পেটালো নীলক্ষেতের বই দোকানিরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মারধরের শিকার এক শিক্ষার্থী/ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: বই কেনা নিয়ে কথা কাটাকাটির এক পর্যায় নীলক্ষেত দোকানদারদের মারধরের শিকার হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পাঁচ শিক্ষার্থী। শিক্ষার্থীরাও একজন দোকান কর্মচারীকে এসময় মারধর করেন।

বৃহস্পতিবার (১৯ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে রাজধানীর নীলক্ষেত বই মার্কেটে এ ঘটনা ঘটে। 

মারধরের শিকার পাঁচ শিক্ষার্থী হলেন- শান্তি ও সংঘর্ষ বিভাগের দ্বিতীয় বর্ষের বাঁধন, দর্শন বিভাগের মাহিন, উইমেন্স অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের নিপুণ, স্বাস্থ্য অর্থনীতি বিভাগ প্রথমবর্ষের রুবেল এবং ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের তালেখ।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, রাত ৮টার দিকে জিয়াউর রহমান হলের প্রথমবর্ষের শিক্ষার্থীরা বই কিনতে গিয়ে বাকবিতণ্ডায় জড়ায়। কথা কাটাকাটির এক পর্যায়ে একই হলের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা ঘটনাস্থলে আসে। একপর্যায়ে দোকানদাররা জড়ো হয়ে পাঁচ শিক্ষার্থীকে মারধর করে মার্কেটের ভিতরে নিয়ে আটকে রাখেন। মার্কেটের গেটও আটকিয়ে দেন। 

রাত ৯টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের শিক্ষার্থীরা তাদের উদ্ধার করতে গেলে ওই এলাকায় উত্তেজনায় তৈরি হয়। রাত সাড়ে ৯টার দিকে পুলিশের সহযোগিতায় আটক পাঁচজনকে উদ্ধার করা হয়। এসময় ওই দোকানের একজন কর্মচারী বের হলে তাকে মারধর করেন উপস্থিত শিক্ষার্থীরা। পরে পুলিশ এসে ওই কর্মচারীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

ঘটনার বিষয়ে শিক্ষার্থী বাঁধন বাংলানিউজকে বলেন, প্রথমবর্ষের শিক্ষার্থীদের সঙ্গে দোকানদাররা খারাপ ব্যবহার করেন। আমরা বিষয়টি জানতে ঘটনাস্থলে গেলে আমাদের উপর অতর্কিত হামলা করা হয়।

জিয়াউর রহমান হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবব্দুল্লাহ আল মাসুদ লিমন বলেন, আমার হলের পাঁচজন শিক্ষার্থীকে দোকানদাররা তুচ্ছ কারণে মারধর করে আটকে রাখে। আমরা প্রশাসনের কাছে দাবি জানিয়েছি দোষীদের বিচার করতে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, নীলক্ষেত মার্কেট মালিক সমিতির নেতাদের সঙ্গে আমরা বসবো। সেখানে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বলা হবে।

বাংলাদেশ সময়: ০১১১ ঘণ্টা, জুলাই ২০, ২০১৮
এসকেবি/এএ

যে শহর দাপিয়ে বেড়ায় আদুরে বিড়াল!
নাট্যব্যক্তিত্ব শম্ভু মিত্রের জন্ম
পল্লবীতে রিজার্ভ ট্যাংক বিস্ফোরণে দগ্ধ ৯
ট্রাক ভর্তি গরু ফেরত যাচ্ছে
ঈদের আমেজ আসামিদের ‘অস্থায়ী আবাসেও’
আনোয়ারায় প্রবাসী সিআইপির বিনামূল্যের চিকিৎসা ক্যাম্প
সাড়ে ১৮ লাখ টাকায় বিক্রি হলো ‘রাজা বাবু’
শেষ দিনে গরুর বাজারে জমজমাট বিকিকিনি
ইচ্ছে থাকলেও হাট ছাড়তে পারছেন না ব্যবসায়ীরা
বি. চৌধুরী ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন ২৩ আগস্ট