প্রলয়কে দেখতে গেলেন কুবি উপাচার্য

কুবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অসুস্থ কুবি ছাত্র প্রলয় চৌধুরীর পাশে উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী

কুবি: দুরারোগ্য লিভার সিরোসিসে আক্রান্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) মার্কেটিং বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের মেধাবী ছাত্র প্রলয় চৌধুরীকে দেখতে তার বাসায় গিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী।

সোমবার (৯ জুলাই) বিকেলে সিতাকুন্ডে প্রলয়ের নিজ বাড়িতে তাকে দেখতে যান তিনি। 

এসময় প্রলয় ও তার পরিবারকে সান্তনা দেওয়াসহ বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা করবে বলে আশ্বস্ত করেন। ওই ছাত্রের বাবা বাবাও সরকারের কাছে সহযোগিতা চেয়ে মানবিক আবেদন করেন।

এসময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো. আবু তাহের, মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান ড. মোহাম্মদ আমজাদ হোসেন সরকার, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এনএম রবিউল আউয়াল চৌধুরী।

কুবি ছাত্র প্রলয় চৌধুরী প্রায় তিন বছর ধরে লিভার সিরোসিসে ভুগছেন। তার পরিবার এতোদিন যতদূর সম্ভব তার চিকিৎসা করিয়ে আসছিলো। এজন্য কয়েকবার ভারতে গিয়ে চিকিৎসা করিয়েছেন। কিন্তু এ রোগের চিকিৎসা ব্যয়বহুল হওয়ায় তার পরিবারের খরচ চালাতে হিমসিম খেতে হয়েছে। তার লিভারের প্রায় ৭০ শতাংশ অকেজো হয়ে পড়েছে। তাই যতো দ্রæত সম্ভব লিভার সংস্থাপন করা দরকার, যা খুবই ব্যয়বহুল ও ঝুঁকিপূর্ণ। 

তাকে বাঁচাতে হলে আগামী ১০ থেকে ১৫ দিনের মধ্যেই অপারেশন করতে হবে। কেবল লিভার ট্রান্সপ্লান্ট বাবদই প্রয়োজন প্রায় ৪০ লাক টাকা। আনুষঙ্গিক খরচসহ সব মিলিয়ে প্রলয়কে বাঁচাতে প্রায় ৬০ লাখ টাকা প্রয়োজন।

এমন সংকটময় অবস্থায় প্রলয়ের চিকিৎসার জন্য আর্থিক সহায়তার মানবিক আবেদন জানিয়েছেন তার পরিবার, বিভাগের শিক্ষক, সহপাঠী ও বন্ধু-বান্ধবরা। এছাড়া প্রলয়ের প্রতি সমাজের বিত্তবান ও সহৃদয়বান ব্যক্তিদের সুদৃষ্টি দেওয়ারও আবেদন জানিয়েছেন তারা। 

ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের তার বন্ধু-বান্ধবরা বিভিন্ন ইভেন্টের মাধ্যমে ও ক্যাম্পেইন করে টাকা সংগ্রহের কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

প্রলয়কে সুস্থ করে তুলতে আর্থিক সহায়তা পাঠাতে যোগাযোগ করুনঃ-

Account Name: PRALOY CHOWDHURY
Account Number: MSA 10703
Bank Name: Islami Bank Bangladesh Limited
Branch: Barodarogerhat SME service Center, Sitakunda, Chittagong

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
জিপি

শিমুলিয়ায় পারের অপেক্ষায় ২ শতাধিক যানবাহন
নির্বাচন অবাধ-নিরপেক্ষ করার চেষ্টা করবে কমিশন
উচ্চশিক্ষা নিয়ে শঙ্কায় গরিব বর্গাচাষির ছেলে নাজমুল
বিএনপিকে সমর্থন করবো না, এমন কথা আলোচনা হয়নি: মান্না
ভারতে বিক্রি হওয়া ১০টির ৬টিই শাওমি বা স্যামসাং ফোন
উফ গরম!
দক্ষিণেশ্বর মন্দিরের উন্নয়নে মমতার বড় উদ্যোগ
বিএনপির সমাবেশ শুরু
আ'লীগকে আবার নির্বাচিত করাই হবে শেখ হাসিনার বড় সংবর্ধনা
বাঘের খাঁচায় নতুন অতিথি, দেখতে এলেন প্রতিমন্ত্রী