ইবির ফিন্যান্স বিভাগের নিয়োগ পরীক্ষা ফের স্থগিত

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক। ফাইল ফটো

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগে শিক্ষক নিয়োগের পরীক্ষা (লিখিত ও মৌখিক পরীক্ষা) আবারও স্থগিত করে দেওয়া হয়েছে । সোমবার (৯ জুলাই) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেন। 

বাংলানিউজকে তিনি বলেন, অনিবার্য কারণে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের প্রভাষক পদের নিয়োগ পরীক্ষা স্থগিত করেছেন নিয়োগ বোর্ড। এ পরীক্ষার নতুন তারিখ ও সময় পরবর্তীতে জানানো হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২০ অক্টোবর তৎকালীন উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হাকিম সরকারের সময়ে ফিন্যান্স বিভাগের শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে দু’টি শূন্য পদের (প্রভাষক) বিপরীতে ২৪ জন প্রার্থী আবেদন করেন। এর কিছুদিন পরই নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়। পরে ছাত্রলীগ ও চাকরি প্রত্যাশী স্থানীয়দের বাধার মুখে ‘অনিবার্য কারণ’ দেখিয়ে তা স্থগিত করে দেওয়া হয়।

পরবর্তীতে ২০১৬ সালের ২৬ জানুয়ারি পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হয়। তবে তৎকালীন বিভাগীয় সভাপতি রুহুল আমিনের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য সংক্রান্ত অডিও ফাঁস হয়। এর জের ধরে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) তার বিরুদ্ধে একটি তদন্ত কমিটি গঠন করে। এরপর আবারও পরীক্ষাটি স্থগিত করে প্রশাসন।

এর নতুন তারিখ ঘোষণা করা হয় গত ৭ জানুয়ারি। কিন্তু ওইদিন ছাত্রলীগের বাধার মুখে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী শিক্ষক নিয়োগে পরীক্ষাটি আবারও স্থগিত করে দেন।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৮
এসআরএস

নির্বাচন অবাধ-নিরপেক্ষ করার চেষ্টা করবে কমিশন
উচ্চশিক্ষা নিয়ে শঙ্কায় গরিব বর্গাচাষির ছেলে নাজমুল
বিএনপিকে সমর্থন করবো না, এমন কথা আলোচনা হয়নি: মান্না
ভারতে বিক্রি হওয়া ১০টির ৬টিই শাওমি বা স্যামসাং ফোন
উফ গরম!
দক্ষিণেশ্বর মন্দিরের উন্নয়নে মমতার বড় উদ্যোগ
বিএনপির সমাবেশ শুরু
আ'লীগকে আবার নির্বাচিত করাই হবে শেখ হাসিনার বড় সংবর্ধনা
বাঘের খাঁচায় নতুন অতিথি, দেখতে এলেন প্রতিমন্ত্রী
গহনা চুরির অভিযোগ উঠলো হীনার বিরুদ্ধে