মেরুদণ্ডের হাড়ও ভেঙে গেছে তরিকুলের

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তরিকুল ইসলাম তারিক

রাবি: কোটা সংস্কার আন্দোলনে হামলায় গুরুতর আহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী তরিকুল ইসলাম তারিকের মেরুদণ্ডের হাড়ও ভেঙে গেছে।

শনিবার (৭ জুলাই) তরিকুলের চিকিৎসার তত্ত্বাবধানে থাকা ড. সাইদ আহমেদ বাবু বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।

** তরিকুল সোজা হয়ে দাঁড়াতে পারবেন তো?

তিনি বলেন, ‘শুক্রবার (৬ জুলাই) তরিকুলের পিঠের এক্স-রে করানো হয়েছে। ভারী কোনো কিছুর আঘাতে কোমরের ঠিক ওপরের মেরুদণ্ডের হাড় ভেঙে গেছে। এজন্য তার অস্ত্রোপচার করাও লাগতে পারে। তবে রিপোর্ট হাতে না আসা পর্যন্ত কিছু বলা যাচ্ছে না। এটার জন্য তাকে দীর্ঘ সময় চিকিৎসা নিতে হবে।’

হাসপাতালে তরিকুলের সঙ্গে থাকা সহপাঠীরা জানান, তার শারীরিক অবস্থা তেমন ভালো না। অনেকগুলো পরীক্ষা করানো হয়েছে। সবগুলোর রিপোর্ট এখনো আসেনি। তার মেরুদণ্ডের হাড় ভেঙে গেছে। এটা ভালো না হলে সে আর সোজা হয়ে দাঁড়াতে পারবে না। সে কোমরের ওপরের জায়গায় প্রচণ্ড ব্যথা অনুভব করছে। একটু নড়াচড়া করলেই ব্যথা বাড়তে থাকে।

তরিকুলের ছোট বোন ফাতেমা খাতুন বাংলানিউজকে বলেন, ‘আমরা দরিদ্র পরিবারের মানুষ। ভাইয়ের চিকিৎসার জন্য প্রতিদিন প্রায় পাঁচ হাজার টাকা প্রয়োজন হচ্ছে। এতো টাকা আমরা কোথায় পাবো? আমার ভাইয়ের খুব কষ্ট হচ্ছে। সারাক্ষণ একভাবে শুয়ে থাকতে হচ্ছে। বিছানায় উঠে বসতেও পারছে না।’

গত ২ জুলাই (সোমবার) বিকেলে কোটা সংস্কার আন্দোলনকারীরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়কে পতাকা মিছিল বের করে। আন্দোলনকারীদের অভিযোগ, সেসময় তাদের মিছিলে ছাত্রলীগের কিছু নেতাকর্মী হামলা চালায়। এতে আন্দোলনকারীদের ১৫ জন আহত হয়। এদের মধ্যে তরিকুলকে ধাওয়া দিয়ে ধরে রাম দা, হাতুড়ি, লোহার পাইপ ও লাঠি দিয়ে উপর্যুপরি আঘাত করে হামলাকারীরা। আঘাতে তরিকুলের ডান পায়ের হাড় ভেঙে যায়। এছাড়া মাথায়ও গুরুতর জখম হয় তার।

পরে পুলিশ তাকে উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করে। কিন্তু শুক্রবার তরিকুলকে ওই হাসপাতাল থেকে ছাড়পত্র দিয়ে দেওয়া হয়। পরে তার সহপাঠীরা তরিকুলকে নগরীর রয়্যাল হাসপাতালে ভর্তি করেন।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৮
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন: কোটা সংস্কার
বিদ্যুৎ ব্যবহার না করেও বিল, প্রকৌশলীসহ বরখাস্ত ৩
জুতা ব্যবসার আড়ালে চোরাই মোবাইলের ব্যবসা!
সুচিন্তার জঙ্গিবাদবিরোধী সমাবেশ
আলোচনার মাধ্যমে নির্বাচনকে অর্থবহ করার আহ্বান ফখরুলের
মানসিক অসুস্থতার মিথ্যা সনদ দিলে জেল-জরিমানা
নারী ক্রিকেট দলকে মন্ত্রিসভার অভিনন্দন
মেহেরপুরে অস্ত্র মামলায় ইউপি সদস্যের ১০ বছরের কারাদণ্ড
কলেজছাত্রীকে ধর্ষণ, ৫ জন ৩ দিনের রিমান্ডে
সিভাসুর ৪১ কোটি টাকার বাজেট অনুমোদন
চাঁপাইনবাবগঞ্জে শিক্ষক হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন