ইবিতে ২ শিক্ষার্থীর এক শিক্ষাবর্ষ বাতিল

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)

ইবি: কোর্স ফাইনাল পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই শিক্ষার্থীর এক শিক্ষাবর্ষ বাতিলের সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় অপরাধ ও শৃঙ্খলা কমিটি। 

মঙ্গলবার (২ জুলাই) বেলা সাড়ে এগারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর সভাপতিত্বে পরীক্ষায় অপরাধ ও শৃঙ্খলা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আগামী সিন্ডিকেটে এ বিষয়টি এজেন্ডা আকারে প্রতিবেদন করা হবে বলে জানান পরীক্ষায় অপরাধ ও শৃঙ্খলা কমিটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

এছাড়াও একই অভিযোগে অন্য এক দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীকে একটি কোর্স বাতিল করার সুপারিশ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক দফতর সূত্রে জানা গেছে, লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের ফাইনাল পরীক্ষায় পার্থ প্রতীম মিস্ত্রি নামে এক অন্ধ শিক্ষার্থীর শ্রুতি লেখক নকলসহ হাতেনাতে ধরা পড়ায় পরীক্ষায় অপরাধ ও শৃঙ্খলা কমিটির ৫ এর ১ ধারা অনুযায়ী তার সংশ্লিষ্ট ৩০৪ নম্বর কোর্সের পরীক্ষা বাতিল করা হয়।

এছাড়াও আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নাসরীন নাহার পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় পরীক্ষায় অপরাধ ও শৃঙ্খলা কমিটির ৫এর ৪ ধারা অনুযায়ী তার সব কোর্সের পরীক্ষা বাতিল করা হয়। 

এছাড়াও বায়োটেকনলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সাব্বির আহম্মেদ তৃতীয় বর্ষের ফাইনাল পরীক্ষায় নকলসহ ধরা পড়ায় পরীক্ষায় অপরাধ ও শৃঙ্খলা কমিটির ৫এর ৪ ধারা অনুযায়ী সব কোর্সের পরীক্ষা বাতিল করা হয়। 

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, পাঁচ অনুষদের ডিন, বেগম খালেদা জিয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. অশোক কুমার চক্রবর্তী, আরবি ভাষা ও সাহিত্য বিভাগর সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান এবং কমিটির সদস্য সচিব ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক আবুল কালাম আজাদ লাভলু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৮
এসআরএস

তৃতীয় স্থান নির্ধারণী খেলা ‘স্টুপিডিটি’
চাঁদপুরে দুস্থ মানুষের মধ্যে চাল বিতরণ
বদলগাছির বাসিন্দাদের এনআইডি-ফিঙ্গারপ্রিন্ট নিলো কারা?
মহাদেবপুরে ইয়াবাসহ আটক ১
পটুয়াখালীতে ৩ যুবকের জরিমানা
মুন্সিগঞ্জে ম্যাগজিন ও ৯৫০ রাউন্ড গুলি জব্দ
যুদ্ধ আমাকে শক্তি জুগিয়েছে: মদ্রিচ
শায়েস্তাগঞ্জে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু
ঝিনাইদহে ৪০ ভরি সোনাসহ আটক ১
ত্রিপুরায় শিশু পাচারকারী সন্দেহে যুবককে গণধোলাই