শাবিপ্রবির গবেষণায় বাজেট বেড়েছে

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

.

সিলেট (শাবিপ্রবি): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০১৮-১৯ অর্থবছরের বার্ষিক বাজেট ঘোষণা করা হয়েছে। এবছর মূল বাজেটে ২৫ শতাংশ বাড়ানো হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের গবেষণা খাতে ১০৯ শতাংশ বরাদ্দ রাখা হয়েছে। 

বুধবার (২৭ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদ এ বাজেট ঘোষণা করেন। এ সময় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস উদ্দীন বিশ্বাস, হিসাব পরিচালক জয়নাল আবেদীন প্রমুখ। 

উপাচার্য ফরিদ উদ্দীন আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ে সর্বমোট ১৩০ কোটি টাকার বাজেট অনুমোদন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সাতটি মূল খাতে ১২০ কোটি টাকা দেওয়া হয়েছে। এর মধ্যে বেতন-ভাতা বাবদ ৮০ কোটি, সরবরাহ ও সেবা খাতে ২৩ কোটি, মেরামত ও সংরক্ষণ বাবদ দুই কোটি টাকা সাধারণ মঞ্জুরি অনুমোদন করা হয়। এছাড়া সাহায্য মঞ্জুরি ও পেনশন মঞ্জুরি খাতে ১২ কোটি, গবেষণা খাতে দুই কোটি ৯০ লাখ টাকা, মূলধন মঞ্জুরি খাতে সাড়ে ১১ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। 

উপাচার্য বলেন, ইন্টারনেট খাতে ১০০ শতাংশ, সেমিনার খাতে ৪০০ শতাংশ, একাডেমিক খাতে ১৪০ শতাংশ, টেলিযোগাযোগ খাতে ৬০০ শতাংশ বাজেট বাড়ানো হয়েছে।

এছাড়া গবেষণা খাতে চার কোটি টাকা বরাদ্দের জন্যে সংশোধিত বাজেটে আবেদন করা হবে বলে জানান উপাচার্য ফরিদ উদ্দীন।

এদিকে বাজেট ঘোষণা পর বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ইলিয়াস উদ্দীন বিশ্বাস বাংলানিউজকে জানান, শিগগিরই বিশ্ববিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণের কাজ শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, জুন ২৭, ২০১৮
আরআইএস/

পাসের আনন্দের কৃতিত্ব শিক্ষক আর বাবা-মায়ের
এসবি ইন্সপেক্টর মামুন হত্যায় তিনজনের স্বীকারোক্তি
মাস ব্যবধানে ফের কমলো স্বর্ণের দাম
বেনাপোল বন্দর দিয়ে আরও ১০০ মহিষ আমদানি
পিরোজপুরে জিহাদি বই ও ম্যাগা‌জিনসহ আটক ১
পেরেরার শতকে সমতায় শ্রীলঙ্কা
যশোর বোর্ডে ইংরেজির ধাক্কা, কমেছে পাসের হার
হামলার প্রতিবাদে ঢাবিতে শিক্ষকদের সংহতি সমাবেশ
হবিগঞ্জে পাসের হার ৫৭.৭৫ শতাংশ
পিছিয়েই যাচ্ছে ময়মনসিংহ গালর্স ক্যাডেট কলেজ