জাবিতে তিন দিনব্যাপী বৈশাখী মেলা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাবিতে বৈশাখী মেলা। ছবি:বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে তিন দিনব্যাপী বৈশাখী মেলা শুরু হয়েছে।

চৈত্র সংক্রান্তির দিনে শুক্রবার (১৩ এপ্রিল) সকাল ১১টায় ছাত্র-শিক্ষক কেন্দ্র চত্বরে বৈশাখী মেলা উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

মেলা উদ্বোধনকালে উপাচার্য বলেন, চৈত্র সংক্রান্তি ও বাঙলা নববর্ষ উৎসব বাঙালির অবিচ্ছেদ্য সংস্কৃতি। দীর্ঘকাল ধরে এ সংস্কৃতির সঙ্গে বাঙালি মিশে আছে। চৈত্র সংস্কৃতিতে বাঙালি অসফলতা দূর করে আগামীর সাফল্যে লক্ষ্যে স্বপ্ন দেখতে শুরু করেন।

উপাচার্য এ জন্য নবীন-প্রবীণের সমন্বয়ে সামনে এগিয়ে যাওয়ার আহ্বান জানান। উপাচার্য তার উদ্বোধনী ভাষণে মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মনজুরুর হক, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. নূরুল আলম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক বশির আহমেদ।

এদিকে বৈশাখের প্রথম দিন সকাল ৭টায় নিজ বাসভবনে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম ক্যাম্পাসবাসীর সঙ্গে নববর্ষের শুভেচ্ছা বিনিময় করবেন। এদিন সকাল সাড়ে ৯য়টায় প্রশাসনের উদ্যোগে ছাত্র-শিক্ষক কেন্দ্র থেকে মঙ্গল শোভাযাত্রা শুরু হয়ে পুরাতন কলাভবনে গিয়ে শেষ হবে। শোভাযাত্রায় বিভিন্ন বিভাগ, ইনস্টিটিউট, অফিস, আবাসিক হল, জাবি স্কুল ও কলেজের ছাত্র-শিক্ষক, অফিসার, কর্মচারী, মহিলা ক্লাবের সদস্যরা অংশ নিবেন। 
 
এরপর সকাল এগারোটায় মহুয়াতলায় বাংলা বিভাগের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হবে। এসময় বিভিন্ন অনুষদ,  বিভাগ ও আবাসিক হল পৃথক পৃথকভাবে পহেলা বৈশাখ ও বর্ষবরণ উৎসব পালন করবে। বিকেল সাড়ে চারটায় সেলিম আল দীন মুক্তমঞ্চে ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে লোকগান ও বাউল সঙ্গীত ও নৃত্যানুষ্ঠান পরিবেশন করা হবে।

পহেলা বৈশাখের দ্বিতীয় দিনে বিকেল সাড়ে চারটায় সেলিম আল দীন মুক্তমঞ্চে ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্র এবং বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক জোটের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হবে। 

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৮
এসএইচ

টাইটানিকের সবচেয়ে বড় লেগো রেপ্লিকা বানালো অটিস্টিক বালক
গাজায় আরও ৪ ফিলিস্তিনিকে হত্যা করলো ইসরায়েল
আ’লীগের ২০ সদস্যের প্রতিনিধি দল ভারত যাচ্ছে রোববার 
দুই সিটিতেই জয়ের বিকল্প ভাবছে না বিএনপি
মাস্কাটে মৃত পাওয়া গেলো ডিজে ও ইডিএম পথিকৃৎ এভিসিকে 
ছাত্রীরা হলে ফিরে নিশ্চিন্তে ঘুমোচ্ছে: প্রভোস্ট
রোহিঙ্গা নির্যাতনের স্বাধীন তদন্ত চায় কমনওয়েলথ
কিংবদন্তি শিল্পী লাকী আখান্দের প্রয়াণ
এবার বিআরটিসির দোতলা বাসে বিচ্ছিন্ন নারীর পা
দ. এশিয়ায় শান্তি প্রতিষ্ঠায় ভূমিকা রাখতে চায় বাংলাদেশ

Alexa