ফের উত্তপ্ত ইবি, কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আন্দোলনরত শিক্ষার্থীরা-ছবি: বাংলানিউজ

ইবি: কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে আবারো উত্তপ্ত হয়ে উঠেছে  ইসলামী বিশ্ববিদ্যালয়। বুধবার (১১এপ্রিল) সকাল নয়টা থেকে শুরু হয় এ আন্দোলন। এর কিছুক্ষণ পর শিক্ষার্থীরা কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, কেন্দ্র ঘোষিত আন্দোলনের কর্মসূচির অংশ হিসেবে বুধবার সকাল ১০টায় প্রথম বিজ্ঞান ভবনের পাদদেশ থেকে মিছিল বের করে সাধারণ শিক্ষার্থীরা। এসময় সেখানে উপস্থিত বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম শিক্ষার্থীদের আন্দোলন করতে নিষেধ করেন।  

কিন্তু শিক্ষার্থীরা ছাত্রলীগ সাধারণ সম্পাদকের বাধা তোয়াক্কা না করে মিছিল করতে থাকে। হাজার হাজার শিক্ষার্থীদের যোগদানে মিছিলটি জন সমুদ্রে পরিণত হয়।

এসময় শিক্ষার্থীরা মত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে পৌঁছালে সেখানে দ্বিতীয় দফা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির বাধার মুখে পড়েন। পরে আন্দোলনকারীদের তোপর মুখে প্রক্টরিয়াল বডি পিছু হটতে বাধ্য হয়।

পরে শিক্ষার্থীরা বেলা ১১টার দিকে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়ক অবরোধ করে আন্দোলন শুরু করে। এসময় মহাসড়কের দু’পাশে শতশত যানবহন আটকা পড়।

সর্বশেষ তথ্যমতে প্রধান ফটকের সামনে পুলিশ ও ছাত্রলীগের নেতাকর্মীদের আন্দোলনরত শিক্ষার্থীদের মুখোমুখি অবস্থান নিতে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
আরএ

অন্তর্ভুক্ত বিষয়ঃ কোটা সংস্কার
সোয়াজিল্যান্ডের নামই পরিবর্তন করে দিলেন রাজা এমসোয়াতি!
ঢাবির হলে মেয়েদের হয়রানির অভিযোগ
সুপার স্ট্রাইকারের পুরস্কার পেলেন সাকিব
রোহিঙ্গা সংকট সমাধানে কমনওয়েলথকে ব্যবস্থা নেওয়ার আহ্বান
শওকত আলীর জন্ম
ইতিহাসের এই দিনে

শওকত আলীর জন্ম

রোহিঙ্গা ইস্যুতে অনেক কাছে এসেছে ভারত
গেইলের সেঞ্চুরিতে পাঞ্জাবের তৃতীয় জয়
বিদেশযাত্রার যোগ ধনুর, কর্কটের বাড়তি আয়
কিউবার নতুন প্রেসিডেন্ট মিগেলের শপথ গ্রহণ
গাজীপুরে স্ত্রীকে কুপিয়ে হত্যা, স্বামী আটক

Alexa