কোটা থাকবে না বলেছেন প্রধানমন্ত্রী: ছাত্রলীগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলন করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: সরকারি চাকরিতে কোনো কোটা পদ্ধতি থাকবে না বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, এমন তথ্য দিলেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

বুধবার (১১ এপ্রিল) দুপুরে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে এ দাবি করেন। এর আগে জাকির তার ভেরিফায়েড ফেসবুক পেজে এ বিষয়ে একটি স্ট্যাটাস দেন।

সংবাদ সম্মেলনে সাইফুর রহমান সোহাগ বলেছেন, আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। তিনি আমাদের আশ্বাস দিয়েছেন সরকারি চাকরিতে আর কোটা ব্যবস্থা থাকবে না। এ বিষয়ে প্রধানমন্ত্রী সংসদে কথা বলবেন।

এস এম জাকির হোসাইন বলেন, আমরা ২০ জনের প্রতিনিধি দল সকাল ১০টায় গিয়েছিলাম প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে। আমরা ছাত্র সমাজের পক্ষ থেকে দাবির বিষয়ে তাকে বলেছি। তিনি আমাদের বলেছেন, সরকারি চাকরিতে কোনো ধরনের কোটা থাকবে না।

এর আগে জাকিরের দেওয়া স্ট্যাটাসে বলা হয়, ‘বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা বলেন তা করেন।... প্রধানমন্ত্রী বলেছেন ‘সরকারি চাকরিতে কোনো কোটা পদ্ধতি থাকবে না।’

অবশ্য ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদকের এই দাবির মধ্যে আন্দোলনরত শিক্ষার্থীদের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান বলেন, আমরা কারও কথায় বিশ্বাস করি না। এরইমধ্যে অনেকে বিভ্রান্তি তৈরি করেছে। প্রধানমন্ত্রীর কাছ থেকে সুস্পষ্ট নির্দেশনা না আসা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো। আমরা শতভাগ কোটা বাতিল চাই না। কোটার যৌক্তিক সংস্কার করে ৫৬ ভাগ থেকে ১০ ভাগে নামিয়ে আনতে হবে।

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
এমএসি/এসকেবি/এইচএ/

অন্তর্ভুক্ত বিষয়ঃ কোটা সংস্কার
‘স্মৃতি কাঁথা ও কথা’ প্রদর্শনী অনুষ্ঠিত
আবেদনময়ী মিথিলা
হাসিতে সুখ-সুস্থতা
লাইফ সাপোর্টে কবি বেলাল চৌধুরী
মাদারীপুরে মাথার ওপর ইট পড়ে কিশোরের মৃত্যু
এটলাস র‍্যাংকস প্লাজার প্রি-হ্যান্ডওভার সভা
চাঁদপুরে ১০টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই
‘বাদ পড়া’ মোসাদ্দেকের সেঞ্চুরি
লক্ষ্মীপুরে অস্ত্র-গুলিসহ যুবক গ্রেফতার
সেন্টমার্টিন দ্বীপ থেকে ৪ লাখ পিস ইয়াবা জব্দ

Alexa