প্রধানমন্ত্রীর ঘোষণা না আসা পর্যন্ত আন্দোলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাবির কেন্দ্রীয় লাইব্রেরির সামনে সংবাদ সম্মেলন করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা/ছবি: বাংলানিউজ

ঢাবি থেকে: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (ভিসি) বাসভবনে হামলাকারীদের বহিরাগত দাবি করে জড়িতদের বিচার চেয়েছেন কোটা সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক হাসান আল মামুন।

বুধবার (১১ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে সংবাদ সম্মেলন করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এসময় আন্দোলনকারীদের পক্ষে হাসান আল মামুন বলেন, ঢাবির বিভিন্ন হলে শিক্ষার্থীদের ওপর আন্দোলনে না আসার জন্য যে হামলা চালানো হয়েছে তার তীব্র নিন্দা এবং জড়িতদের বহিষ্কারের দাবি জানাচ্ছি।

কবি সুফিয়া কামাল হলের ছাত্রলীগ সভাপতিকে ঢাবি থেকে আজীবন বহিষ্কারের যে দাবি জানানো হয়েছে তা ২৪ ঘণ্টার মধ্যে কার্যকর করতে হবে বলেও জানান হাসান আল মামুন।

আর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আহ্বায়কদের আন্দোলন করতে যে বাধা সৃষ্টি করা হচ্ছে তাদের এই কাজে আমরা তীব্র নিন্দা এবং বিচারের দাবি জানাচ্ছি।

তিনি আরও বলেছেন, আমরা আন্দোলন চালিয়ে যাবো এবং সরকারকে ৭ দিনের সময় দিচ্ছি আমাদের দাবি মানার জন্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতো শতাংশ কোটা সংস্কার করবেন, তা না বলা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। ভিসি ভবনের হামলাকারীরা বাইরের লোকজন, তারা আমাদের কেউ না। আমরা তাদের বিচার চাই।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
এমএসি/এসএইচ

অন্তর্ভুক্ত বিষয়ঃ কোটা সংস্কার
'যেটুকু আস্থা ছিল তাও নষ্ট করছে ইসি'
যাত্রাবাড়ীতে ছুরিকাঘাতে আহত শিহাবের মৃত্যু
২২৬৮০ কেজি মাছের ডিম সংগ্রহ হালদায়
উল্লাপাড়ায় ঐতিহ্যবাহী ঘোল উৎসব
‘ক্রিস গেইল, নামটা ভুলে যাবেন না’
গাজীপুর-খুলনায় আ’লীগ প্রার্থীর পক্ষে ১৪ দল
ঘাম হওয়া ভালো!
ছয় বছর দৃঢ়তার সাথে এগুতে হবে: মেনন
সালমানের সঙ্গে ‘বিগ বস’ সঞ্চালনায় ক্যাটরিনা
নেপালের বিমানবন্দরে এবার ছিটকে পড়লো মালয়েশীয় প্লেন

Alexa