জাবিতে ৫ দিনব্যাপী ‘আর্থ ফেস্ট’ শুরু শুক্রবার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে সংগঠনের সহ-সভাপতি মোজাম্মেল আহমেদ তানভী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ‘পৃথিবী ও পরিবেশ সুরক্ষার নিরন্তর প্রচেষ্টা’ স্লোগানে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি আর্থ সোসাইটি (জেইউইএস) প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে পাঁচ দিনব্যাপী ‘আর্থ ফেস্ট-২০১৮’।

বৃহস্পতিবার (২২ মার্চ) বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির সহ-সভাপতি মোজাম্মেল আহমেদ তানভী।

লিখিত বক্তব্যে তিনি বলেন, পরিবেশ বিষয়ে সচেতনা বৃদ্ধির লক্ষে শুক্রবার (২৩ মার্চ) থেকে শুরু হচ্ছে ‘আর্থ ফেস্ট-২০১৮’। পাঁচ দিনের এ উৎসবে থাকছে- র‌্যালি, জাতীয় পরিবেশ বিতর্ক, ক্লিন ক্যাম্পাস ডে পালন, পরিবেশ বান্ধব ও সৃজনশীল পোস্টার কম্পিটিশন, কুইজ প্রতিযোগিতা, কেস প্রতিযোগিতা, অঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা, সেমিনার এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

শুক্রবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ও মানবিকী অনুষদ ভবনের সামনে আর্থ ফেস্টের উদ্বোধন করবেন সংগঠনটির উপদেষ্টা পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক শফি মুহাম্মদ তারেক।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- আর্থ সোসাইটির সভাপতি মাসুদ পারভেজ রুবেল, সাধারণ সম্পাদক মামুনুর রশিদ, আইটি সম্পাদক সপ্তর্ষি আহসান মীম, সদস্য কাজী মো. মাছুম, খালিদ সাইফুল্লাহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
জিপি

শিলাবৃষ্টিতে ম্লান কসবার কৃষকদের স্বপ্ন
চমেক হাসপাতালে কয়েদির মৃত্যু
নিরপেক্ষ সরকার প্রশ্নে ঐক্যের আহ্বান ফখরুলের
আসিফা হত্যাকাণ্ডে লন্ডনে তোপের মুখে মোদী 
কারাফটক থেকে ফিরে গেলেন ফখরুলসহ ৩ নেতা
ঈশ্বরদীতে সড়ক দুর্ঘটনায় পা হারালেন ট্রলি চালক
খালেকের তথ্য গোপনের অভিযোগের শুনানি অনুষ্ঠিত
রংপুরে ছেলে হত্যার দায়ে বাবার যাবজ্জীবন
সাপাহারে ট্রলি থেকে পড়ে যুবকের মৃত্যু
৭ জেএমবি সদস্যের ৭ দিনের রিমান্ড চায় পুলিশ

Alexa