বেরোবিতে মানববন্ধনে প্রশাসনের বাধা

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মানববন্ধনে বাধা-ছবি-বাংলানিউজ

বেরোবি (রংপুর): বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মানববন্ধনে বাধা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বেরোবি সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট শাখার উদ্যোগে মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধন চলাকালে অনুমতি না নেওয়ার কথা বলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আবু কালাম ফরিদ উল ইসলামের বাধার ফলে নির্ধারিত সময়ের আগেই তড়িঘড়ি করে মানববন্ধন শেষ করতে হয়।

প্রশাসনের এমন পদক্ষেপের প্রতিবাদ জানিয়েছে ছাত্রফ্রন্টের নেতারা। 

এর আগে বেরোবি শাখা ছাত্র ফ্রন্টের সভাপতি যুগেশ ত্রিপুরার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন-সংগঠনের রংপুর জেলা শাখার কাউন্সিল প্রস্তুতি কমিটির আহ্বায়ক আশিকুল ইসলাম তুহিন, বেরোবি শাখার সহ-সভাপতি উৎপল মোহন্ত, সাংগঠনিক সম্পাদক অনুপম রায়, অর্থ সম্পাদক রিনা মুরমু প্রমুখ।

এতে সংহতি জানিয়ে বক্তব্য দেন-বেরোবি শাখা ছাত্র ইউনিয়নের আহ্বায়ক জান্নাত আফরিন, আদিবাসী ছাত্র পরিষদের সভাপতি রাজীব মাহাতো প্রমুখ। 

ছাত্র ফ্রন্টের নেতারা অভিযোগ করেন, ছাত্রলীগ সারাদেশের ক্যাম্পাসগুলোতে দখলদারিত্ব ও গণতন্ত্রহীনতার যে রাজনীতি করছে তারই একটা নমুনা আফসানা আহমেদ ইভার ওপর চড়াও হওয়া। 

নেতারা ইভাকে লাঞ্ছিতকারী ছাত্রলীগ-কর্মীদের শাস্তির আওতায় আনা, ক্যাম্পাসে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করা এবং বেরোবি ক্যাম্পাসে কর্মসূচি করার আগে অনুমতি নেওয়ার যে সিদ্ধান্ত তা বাতিলের দাবি জানান।

বাধা দেওয়ার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. ফরিদ উল ইসলাম বাংলানিউজকে বলেন, অনুমতি না নেওয়ায় তাদের মানববন্ধন করতে বাধা দেওয়া হয়েছে। আমরা চাই বিশ্ববিদ্যালয়ের সবকিছু নিয়ম মতো চলুক। 

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৮
আরআর

শিশু জিহাদের মৃত্যুর ক্ষতিপূরণ পেতে আইনি নোটিশ
স্বল্প পুঁজিতেও বাংলাদেশের সহজ জয়
জয়ের পথে বাংলাদেশ
চট্টগ্রামে অস্ত্রসহ সন্ত্রাসী সোহাগ গ্রেফতার 
রূপা গণধর্ষণ ও হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শেষ
বিরলে ইজিবাইক চালকের মরদেহ উদ্ধার
একনেকে ৬২২৮ কোটি টাকা ব্যয়ে ১৪ প্রকল্প অনুমোদন
তাজহাটের শুভ্র প্রাসাদে ইতিহাসের আশ্রম
জিম্বাবুয়েকে স্বল্প রানের টার্গেট দিল বাংলাদেশ
১৮শ’ টাকার গলদা এখন ৭শ’ টাকা!




Alexa