জাতীয়করণের দাবিতে রাস্তায় শিক্ষকদের আরেকটি সংগঠন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিক্ষা জাতীয়করণ লিঁয়াজো ফোরামের অবস্থান ধর্মঘট/ছবি: বাংলানিউজ

ঢাকা: এবার জাতীয়করণের দাবিতে রাজপথে অবস্থান কর্মসূচি পালন করছে পাঁচটি বেসরকারি শিক্ষক-কর্মচারী সংগঠনের মোর্চা বেসরকারি শিক্ষা জাতীয়করণ লিঁয়াজো ফোরাম।

অবস্থান কর্মসূচি থেকে সরকারের প্রতি হুঁশিয়ারি জানিয়ে বলা হচ্ছে, আগামী ১৩ ফেব্রুয়ারি মধ্যে দাবি মেনে না নিলে ১৪ ফেব্রুয়ারি থেকে আমরণ অনশন কর্মসূচি পালন করবেন তারা।

বুধবার (১১ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে বেসরকারি শিক্ষা জাতীয়করণ লিঁয়াজো ফোরাম আয়োজিত অবস্থান ধর্মঘট কর্মসূচি থেকে শিক্ষকরা এ হুঁশিয়ারি জানান।

অবস্থান কর্মসূচি থেকে লিঁয়াজো ফোরামের উপদেষ্টা নজরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জাতীয়করণের ঘোষণা না এলে আমরা রাজপথ ছাড়বো না। বিগত দু’দিন ধরে এখানে অবস্থান ধর্মঘট পালন করছি।

নন-এমপিও শিক্ষকদের দাবি আদায়ের সফলতা দেখে একই পথে হাঁটছে সংগঠনটি। তারা বলছেন, শেষ পর্যন্ত তাদের দাবি মানা না হলে ১৪ ফেব্রুয়ারি থেকে আমরণ অনশন কর্মসূচিতে গিয়ে শিক্ষা মন্ত্রণালয়কে বাধ্য করবেন দাবি মানতে।

শিক্ষা জাতীয়করণের লক্ষ্যে পাঁচটি শিক্ষক সংগঠন মিলে লিঁয়াজো কমিটি গঠন করেছে। সংগঠনগুলো হলো- বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরাম, বাংলাদেশ শিক্ষক সমিতি (নজরুল), বাংলাদেশ শিক্ষক সমিতি (শাহ আলম-জসিম), বাংলাদেশ শিক্ষক ইউনিয়ন এবং জাতীয় শিক্ষক পরিষদ।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, জানুয়ারি ১১,২০১৮
এমএসি/এএ

উখিয়ায় মুখোশধারীদের গুলিতে নিহত ১
দেশে ফিরতে এবার রোহিঙ্গাদের ছয়দফা
সুনামগঞ্জে পানিসম্পদ মন্ত্রণালয় নিয়ে আসবো
নবাবগঞ্জে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা  
ছাত্রনেতা আসাদ শহীদ হন
ইতিহাসের এই দিনে

ছাত্রনেতা আসাদ শহীদ হন

হতাশ হবেন না কুম্ভ, প্রেমে সাবধান মিথুন
উন্নয়ন অব্যাহত রাখতে আওয়ামী লীগ‌কে আবার ক্ষমতায় আনুন
আল আকসা মসজিদের খতিব আসছেন চট্টগ্রামে
চট্টগ্রামকে রানির সাজে সাজাবো: মেয়র নাছির
বাংলাদেশে ব্যবসা সম্প্রসারণ করতে চায় নেপাল




Alexa