এবার মূল্যবোধ অবক্ষয়ে ঢাবি শিক্ষককে অব্যাহতি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী

ঢাকা বিশ্ববিদ্যালয়: মূল্যবোধের অবক্ষয়ের কারণে শিক্ষিাকার পর এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আকিব উল হককে অনির্দিষ্টকালের জন্য অব্যাহতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. নাসরীন ওয়াদুদ এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে একই অভিযোগে অভিযুক্ত এ্যাডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের প্রভাষক উম্মে কাউছার লতাকে বিভাগের সব একাডেমিক কার্যক্রম থেকে এক বছরের জন্য অব্যাহতি দেওয়া হয়।

অধ্যাপক নাসরিন ওয়াদুদ বলেন, আকিব উল হককে বিভাগের সব একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতির সিদ্ধান্ত হয়েছে। গত তিনদিন যাবৎ আমাদের বিভাগের পরীক্ষা থাকায় শিক্ষকদের একসঙ্গে করা যায়নি বলে আকিবের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কিছুটা বিলম্ব হয়েছে। এছাড়াও বিভাগের এক্যাডেমিক সভায় নিন্দা প্রস্তাব গৃহিত হয়েছে বলেও জানান তিনি।

গত ৩০ ডিসেম্বর (শনিবার) প্রভাষক উম্মে কাওসার লতাকে বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের শিক্ষক আকিব উল হকের কক্ষ (৩০৪৯) থেকে তালা ভেঙে উদ্ধার করা হয়। এ ঘটনায় আকিব উল হকের স্ত্রী ও বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রী তাহমিনা সুলতানা উপাচার্য, এডুকেশনাল ও কাউন্সেলিং সাইকোলজি বিভাগ ও মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান বরারব একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগে ছুটির দিনে বিভাগীয় কক্ষে শিক্ষা চর্চার পরিবর্তে অনৈতিক কার্যকালাপে লিপ্ত হওয়ায় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়। তার অভিযোগের প্রেক্ষিতে এক্যাডেমিক সভায় এ ব্যবস্থা নেয়।

এরআগে ৫ আগস্ট (শনিবার) সন্ধ্যায় বিভাগে আকিবের অফিস কক্ষে (৩০৪৯) লতাসহ অবস্থান করার ঘটনা ঘটে। পরে মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যানকে খবর দিলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ ঘটনার মীমাংসা করার চেষ্টা করা হয়। এ দুই শিক্ষকের পরকীয়া নিয়ে সিঅ্যান্ডডি (কারিকুলাম অ্যান্ড ডেভেলপমেন্ট কমিটি) কমিটির বৈঠক ডাকা হয়। তখন শিক্ষকরা এ দুই শিক্ষককে বুঝালেও কাজ হয়নি।

** মূল্যবোধ অবক্ষয়ে ঢাবি শিক্ষিকাকে অব্যাহতি

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৮
এসকেবি/ওএইচ/

বাণিজ্যমেলায় কারাপণ্যে মুগ্ধ ক্রেতা
জিয়ার সমাধিতে খালেদার শ্রদ্ধা
সতীর্থদের উষ্ণ অভিনন্দন পেলেন রুবেল
ত্রিপুরা বিধানসভা নির্বাচনে জোট হলো বিজেপি-আইপিএফটি 
নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী আর্ডার্ন মা হচ্ছেন
চবির ১৫ বছরের রেকর্ড ভাঙলেন রবিউল
শাবিতে জাতীয় রসায়ন অলিম্পিয়াড শুরু
সামনে আসছে এশিয়ান শতাব্দী
নিখোঁজের ১৩দিন পর শিশুর অর্ধগলিত মরদেহ উদ্ধার
তামিমের ফিফটি, বড় স্কোরে চোখ বাংলাদেশের




Alexa