জালিয়াতি করে চান্স পাওয়াদের বিরুদ্ধে কাজ করছে ঢাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লোগো

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ভর্তি জালিয়াতি করে চান্স পাওয়া শিক্ষার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) সকাল ১০ টায় ঢাবি শৃঙ্খলা বোর্ডের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য। এ সময় প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী, ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতসহ বিভিন্ন অনুষদের ডিনরা উপস্থিত ছিলেন।

প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বাংলানিউজকে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় সব সময় জালিয়াতের বিষয়ে জিরো টলারেন্স ভূমিকা পালন করে আসছে। জালিয়াতি করে চান্স পাওয়া শিক্ষার্থীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা দেওয়া হবে। আজকে ডিবির সঙ্গে বৈঠক করে আমরা করণীয় ঠিক করেছি। জালিয়াতকারী শিক্ষার্থীদের ফাইল তৈরি করা হচ্ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ২০১৬-১৭ সেশনে ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির বিষয়ে প্রথম সংবাদ প্রকাশ করে বাংলানিউজ। প্রতিবেদেনের ওপর ভিত্তি করে মেধা তালিকায় থাকা কয়েকজনকে ভর্তির সুযোগ দেয়নি প্রশাসন। কিন্তু সন্দেহের তালিকায় থাকা বাকি শিক্ষার্থীদের ব্যবস্থা নেওয়া হয়নি। সম্প্রতি সিআইডির অনুসন্ধানে জালিয়াত চক্রের সদস্যরা ধরা পড়লে বেরিয়ে আসে জালিয়াত করে চান্স পাওয়া অর্ধ-শতাধিক শিক্ষার্থীর নাম।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, জানুয়ারি ২০১৮
এসকেবি/ওএইচ/

রাজধানীর কাকরাইলে ম্যানহোলে আগুন
জ্ঞানদেবীর আরাধনার সঙ্গে ইলিশ-খিচুড়িতে বুঁদ কলকাতা
নাটোরে মাদকসহ ২ বিক্রেতা আটক
লক্ষ্মীপুর-ঢাকা লঞ্চ সার্ভিস উদ্বোধন ২৭ জানুয়ারি
পাঁচবিবিতে বিজিবি’র শীতবস্ত্র বিতরণ
‘ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক শো’ ৩১ জানুয়ারি শুরু
তামিমের ‘ডাবল ফিগার’ আক্ষেপ
ধুলোয় মোড়ানো বনানী-গুলশানে হাঁটারও জায়গা নেই
কালিয়াকৈরে ট্রেনের ধাক্কায় নারীর মৃত্যু
অনুপ্রবেশের বিষয়ে কাদেরের ওপর আস্থা তোফায়েলের




Alexa