মূল্যবোধের অবক্ষয়ে ঢাবি শিক্ষিকাকে অব্যাহতি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী

ঢাকা বিশ্ববিদ্যালয়: মূল্যবোধের অবক্ষয়ের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের প্রভাষক উম্মে কাউসার লতাকে সব একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

মঙ্গলবার (০২ জানুয়ারি) বিভাগের একাডেমিক কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. মেহতাব খানম।

গত ৩০ ডিসেম্বর (শনিবার) প্রভাষক উম্মে কাওসার লতাকে বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের শিক্ষক আকিব উল হকের কক্ষ (৩০৪৯) হতে তালা ভেঙে উদ্ধার করা হয়। এ ঘটনায় আকিব উল হকের স্ত্রী ও বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রী তাহমিনা সুলতানা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, এডুকেশনাল ও কাউন্সেলিং সাইকোলজি বিভাগ ও মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান বরারব একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগে ছুটির দিনে বিভাগীয় কক্ষে শিক্ষা চর্চার পরিবর্তে অনৈতিক কার্যকালাপে লিপ্ত হওয়ায় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়। তার অভিযোগের প্রেক্ষিতে এডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগ কর্তৃপক্ষ এ ব্যবস্থা নেয়।

এরআগে ৫ আগস্ট (শনিবার) সন্ধ্যায় বিভাগে আকিবের অফিস কক্ষে (৩০৪৯) লতাসহ অবস্থান করার ঘটনা ঘটে। পরে মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যানকে খবর দিলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ ঘটনার মীমাংসা করার চেষ্টা করা হয়।  পরে এ দুই শিক্ষকের পরকীয়া নিয়ে সিঅ্যান্ডডি (কারিকুলাম অ্যান্ড ডেভেলপমেন্ট কমিটি) কমিটির বৈঠক ডাকা হয়। তখন শিক্ষকরা এ দুই শিক্ষককে বুঝালেও কাজ হয়নি।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৮
এসকেবি/ওএইচ/

** ঢাবির দুই শিক্ষকের পরকীয়া নিয়ে সিঅ্যান্ডডি কমিটির বৈঠক

মান্দায় বাসের ধাক্কায় নিহত ২
তুরস্কে দুই বছর পর জরুরি অবস্থা প্রত্যাহার
র‌্যাম্পে হাঁটতে হাঁটতে সন্তানকে স্তন্যপান করালেন মডেল
ক্লান্তি হঠাতে মিন্ট!
বলেশ্বর থেকে বাগদা পোনাসহ আটক ৪ জেলের জরিমানা
এইচএসসিতেও কমলো পাসের হার ও জিপিএ-৫
জুভেন্টাসে জুটি হয়ে খেলবেন রোনালদো-পগবা!
ইভিএম সুষ্ঠু নির্বাচনের পরিপন্থি: রিজভী
সুপারির খোসায় ২৪ হাজার ইয়াবা, আটক ৩
দেশে কোটা সংস্কার নিয়ে রাজনীতি চলছে