হাবিপ্রবি’র প্রথম বর্ষের নবীনবরণ অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নবীনবরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউজিসি'র চেয়ারম্যান প্রফেসর মো. আব্দুল মান্নান

দিনাজপুর: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২০১৮ শিক্ষাবর্ষের স্নাতক কোর্সের লেভেল-১ সেমিস্টার-১ এর শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩ জানুয়ারি) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ এ নবীনবরণ অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর মো. আব্দুল মান্নান।

বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেমের সভাপতিত্বে ও ড. মো. রাশেদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউজিসি’র সদস্য প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি। স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সফিউল আলম। 

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর মো. মিজানুর রহমান, হল সুপার কাউন্সিলের আহ্বায়ক ও ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ডা. মো. ফজলুল হক, প্রক্টর প্রফেসর ড. মো. খালেদ হোসেন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মো. শাহাদৎ হোসেন খান, হাবিপ্রবি শাখার পক্ষে ছাত্রলীগ নেতা মো. মমিনুল ইসলাম রাব্বি ও মো. রবিউল ইসলাম রবি।

নবাগত শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন- পদার্থবিজ্ঞান বিভাগের আব্দুর রহমান, সিএসই অনুষদের মোছা. নাজনিন আক্তার এবং বিদেশি শিক্ষার্থীদের মধ্যে ইংরেজি বিভাগের শিক্ষার্থী ভারতের আছনা মসির প্রমুখ।

ইউজিসি’ চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান বলেন, বাংলাদেশ এমন একটি দেশ, যে দেশ স্বাধীনতার জন্য ত্রিশ লাখ মানুষের জীবন দিয়েছে। পৃথিবীতে এমন নজির আর দ্বিতীয়টি নেই। বাংলাদেশ নামক দেশটির স্বাধীনতার জন্য অসামান্য নেতৃত্ব দিয়েছেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। স্বাধীনতার সময় আমাদের যে অবস্থা ছিলো বর্তমানে সেই অবস্থার ইতিবাচক পরিবর্তন হয়েছে। গত চার দশকে আমাদের খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা এসেছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা উন্নয়নের মহাসড়ক দিয়ে এগিয়ে যাচ্ছি। আমি বিশ্বাস করি আমারা ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের ও ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিনত হবো। 

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৮
জিপি/

মাশরাফির হুঙ্কারে টাইগার শিবিরে জয়ের সুবাতাস
ওয়েস্ট ইন্ডিজের চাপ আরও বাড়ালেন মোস্তাফিজ
মাহমুদুরের ওপর হামলায় বিভিন্ন দল ও সংগঠনের নিন্দা
অধ্যাপক মোজাফফরকে দেখতে এ্যাপোলোতে ফখরুল
৪ উইকেট হারিয়ে চাপে ওয়েস্ট ইন্ডিজ
আলমডাঙ্গায় বিরোধের জেরে মাছ ব্যবসায়ী খুন, আটক ২
মাশরাফি-রুবেলের আঘাত, ওয়েস্ট ইন্ডিজ ৭৭/২
তাজউদ্দীন আহমদের জন্ম
ইতিহাসের এই দিনে

তাজউদ্দীন আহমদের জন্ম

স্পষ্ট কথায় মতবিরোধে বৃষ, সাংবাদিকতায় সুনাম মকরের
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টাইগারদের সর্বোচ্চ রানের রেকর্ড