নজরুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিক্ষকের পদত্যাগের দাবিতে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ

ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের পদত্যাগ দাবিতে বিক্ষোভ করেছেন সংগীত বিভাগের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (০২ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে এ কর্মসূচি পালন করা হয়। এ সময় শিক্ষার্থীরা টায়ারে আগুন জ্বালিয়ে ওই শিক্ষকের পদত্যাগ দাবি জানান।

জানা যায়, অভিযুক্ত শিক্ষকের নাম সাদমান তাহরীর প্রত্যয়। বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের সাবেক এ শিক্ষার্থী বর্তমানে বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের প্রভাষক। 

শিক্ষার্থীদের অভিযোগ, প্রভাষক সাদমান তাহরীর প্রত্যয় শিক্ষার্থীদের সঙ্গে বাজে ভাষা ব্যবহার করেন। বিশেষ করে মেয়ে শিক্ষার্থীদেরকে নিয়ে তিনি কুরুচিপূর্ণ বক্তব্য দেন। এছাড়াও তিনি রুটিনের ক্লাস না নিয়ে রাতে ক্লাসের আহ্বান জানান।

বিশ্ববিদ্যালয়ের একটি সূত্র জানায়, সংগীত বিভাগের সাদমান তাহরীর প্রত্যয় খুব সহজে শিক্ষার্থীদের র্মাকস দিতে চান না। তাছাড়া তিনি সবসময়ই শিক্ষার্থীদের চাপে রাখতে চেষ্টা করেন। এসব কারণে শিক্ষার্থীরা তার উপর ক্ষুব্ধ।

তবে অভিযুক্ত শিক্ষক প্রভাষক সাদমান তাহরীর প্রত্যয় বলেন, আমার বিরুদ্ধে অভিযোগ উদ্দেশ্যমূলক এবং চক্রান্ত। তিনি জানান, আমি দশ বছর এই বিশ্ববিদ্যালয়ে আছি। অতীতেও কখনো আমার বিরুদ্ধে এ ধরনের অভিযোগ ছিলো না।

ঘটনার সত্যতা স্বীকার করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান বলেন, বিষয়টি নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে এটি সংবাদ প্রকাশ করার মতো বিষয় নয় বলেও মন্তব্য করেন উপাচার্য।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৮ 
জেডএস

বিষ দিয়ে ঘাস পোড়ানোয় কমছে জমির উর্বরতা
জবির সাবেক শিক্ষক রাজীব মীর আর নেই
দেশে প্রবাসী বিনিয়োগের প্রতিষ্ঠান বাড়ছে
সীমান্ত গ্রাম থেকে ২ লাখ রুপি মূল্যের গাঁজা জব্দ
ইমরান এইচ সরকারকে যুক্তরাষ্ট্র যেতে বাধার অভিযোগ
অনাস্থা ভোটে উৎরে গেলেন মোদী 
স্ত্রীর চিকিৎসা করাতে এসে দুর্ঘটনায় স্বামীর মৃত্যু
পাঁচবিবিতে সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্রের নিহত
মাদক নির্মূলে রাজধানীতে সাইকেল শোভাযাত্রা
রাজশাহী নগর জামায়াতের আমিরসহ গ্রেফতার ২