তিনমাস ধরে বন্ধ জবির টিচার্স ক্যাফে!

কামরুজ্জামান দিপু, জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জবির টিচার্স ক্যাফে তিন মাস ধরে বন্ধ!

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষক সমিতির উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য নতুন ভবনের নিচতলায় গড়ে ওঠা টিচার্স ক্যাফে তিন মাস ধরে বন্ধ রয়েছে। কোনো কারণ ও ঘোষণা ছাড়াই ক্যান্টিনটি বন্ধ থাকায় বিপাকে পড়েছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

সরেজমিন দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের নতুন ভবনের নিচতলার এক কোণায় অবস্থিত টিচার্স ক্যাফেটি অচলাবস্থায় পড়ে আছে, তাতে নেই কোনো কার্যক্রম। ফলে একসময় শিক্ষার্থীদের হৈহুল্লোড়ে জমজমাট থাকা জায়গায় এখন সুনশান নীরবতা বিরাজ করছে। 
  
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, শিক্ষক সমিতির মাধ্যমে পরিচালিত এ টিচার্স ক্যাফেটি দুই থেকে তিন মাস আগে বন্ধ হয়ে যায়। পর্যাপ্ত খাবার সরবরাহ করতে না পারা ও মানসম্মত খাবার তৈরিতে ব্যর্থ হওয়াই এর কারণ বলে জানা যায়। টিচার্স ক্যাফেটিতে খাবার সরবরাহ ও রক্ষণাবেক্ষণ করতো কলা অনুষদের সামনে অবস্থিত ‘রেভেনাস প্লাস’ ক্যান্টিন। সেটিও এখন আধো আধো আইটেম নিয়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে চললেও বন্ধ রয়েছে টিচার্স ক্যান্টিন। 

রেভেনাস প্লাস ক্যান্টিনের দায়িত্বরত কর্মচারী মো. শাহীন বাংলানিউজকে বলেন, নতুন ভবনের নিচে অবস্থিত টিচার্স ক্যাফেটি আপাতত বন্ধ আছে। তবে এ বিষয়ে আমাদের সঙ্গে শিক্ষক সমিতির কথা হয়েছে। ওনারা (শিক্ষক সমিতি) বলেছেন টিচার্স ক্যাফে থেকে কেবলমাত্র শিক্ষকদের জন্য খাবার সরবরাহ করা হবে। সেই শর্তে ক্যাফেটি কিছুদিনের মধ্যে ফের চালু করা হবে। 

বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শাফায়াত হোসাইন বাংলানিউজকে বলেন, টিচার্স ক্যাফে থেকে আমরাও সকালের নাস্তা ও দুপুরে খাবার খেতাম। খাবারের মানও একটু ভালো ছিলো। কিন্তু কয়েকমাস ধরে ক্যাফেটি বন্ধ থাকায় আমাদের বাইরে গিয়ে বাড়তি দামে খাবার খেতে হচ্ছে।

টিচার্স ক্যাফের অচলাবস্থা ও চালুর বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি ড. প্রিয়ব্রত পাল বাংলানিউজকে বলেন, সঠিকভাবে পরিচালনা করার জন্য ক্যাফেটি আমরাই কিছুদিনের জন্য বন্ধ রেখেছি। এটি মূলত কেবল শিক্ষকদের জন্য। আমরা সবাই মিলে সিন্ধান্ত নিয়েছি ক্যাফেটিকে আবার সচল করবো। কিন্তু ক্যাফেতে খাবার সরবরাহকারী মো. হিমু মিয়া (রেভেনাস প্লাস ক্যান্টিনের পরিচালক) সড়ক দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতলে চিকিৎসাধীন। তাই ক্যাফিটি চালু করতে আমাদের বিলম্ব হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
ডিআর/জেডএস

আস্থার দেউলিয়াত্বে মার্কিন নেতৃত্ব
লক্ষ্য সবার পাতে রুপালি ইলিশ
বিশ্ব ইজতেমার দ্বিতীয় ধাপ শুরু
ময়মনসিংহে ছুরিকাঘাতে যুবক নিহত
দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় দিনমজুর নিহত
সুনামগঞ্জে বিদেশি রিভলবারসহ যুবক আটক
পদ্মা সেতুর পিলারে উঠছে দ্বিতীয় স্প্যান
গুরুদাসপুরে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক
বিশ্ব ইজতেমার ক্রমবিকাশ
মাঝরাতে শীতার্তদের পাশে ইউএনও




Alexa