জবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ‘সি’ ইউনিটের  (ব্যবসায় শিক্ষা অনুষদ) বিবিএ প্রথম বর্ষের ১ম সেমিস্টারের ভর্তি পরীক্ষা শুক্রবার জবিসহ একযোগে ছয়টি পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের তথ্য ও গণসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ‘সি’ ইউনিটের (ব্যবসায় শিক্ষা অনুষদ) বিবিএ ১ম বর্ষ ১ম সেমিস্টারের ভর্তি পরীক্ষা শুক্রবার বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ একযোগে ছয়টি পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

এতে আরো জানানো হয়, এবার ‘সি’ ইউনিটের (ব্যবসায় শিক্ষা অনুষদভ‍ুক্ত) ৪৬০টি আসনের বিপরীতে ১৩,০৫৬ জন অর্থাৎ প্রতি আসনের বিপরীতে প্রায় ২৮ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছে।

এছাড়া ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ সম্মান শ্রেণির ‘ই’ ইউনিটের ভর্তি পরীক্ষা বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এবার ‘ই’ ইউনিটের ১৫০টি (সংগীত বিভাগ-৪০টি, চারুকলা বিভাগ-৪০টি, নাট্যকলা বিভাগ-৪০টি এবং ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগ-৩০টি) আসনের বিপরীতে ২,৬৩৬ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছে।

৫০০০০১ থেকে ৫০০৭৬০ পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদালয়ের ভাষা শহীদ রফিক ভবনে, ৫০০৭৬১ থেকে ৫০১৪৯০ পর্যন্ত সামাজিক বিজ্ঞান ভবন ১ ও ২-এ, ৫০১৪৯১ থেকে ৫০২৩৭০ পর্যন্ত কলা ভবনে এবং ৫০২৩৭১ থেকে ৫০২৬৩৬ পর্যন্ত রোলধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা একাডেমিক ভবনের ৬ষ্ঠ তলায় অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট পূর্বেই কেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে। এরপর কোন অজুহাতেই কোন পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যেকোনো প্রকার ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে আসা সম্পূর্ণ নিষিদ্ধ।

পরীক্ষার্থীদের হাফ শার্ট ও স্যান্ডেল (জুতা ও মোজা ব্যতীত) পরিধান করে পরীক্ষা কেন্দ্রে আসতে হবে। ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করবে তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য।

তবে এর সুযোগ নিয়ে যাতে কেউ দুষ্কর্ম করতে না পারে সে ব্যাপারে বিশেষ নজরদারির ব্যবস্থা থাকবে।

পরীক্ষার্থীকে প্রিন্টকৃত প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে। ভর্তি পরীক্ষার আসনবিন্যাসসহ ভর্তি সংশ্লিষ্ট বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (http://admission.jnu.ac.bd অথবা http://admissionjnu.info)-এ পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৭
ডিআর/এএটি/


অর্ধেক শরীর নিয়েই বাজিমাৎ
জেনে নিন কোন খাবারে কতো ক্যালোরি
মিয়ানমারে গণহত্যা চলছে, বললেন ফরাসি প্রেসিডেন্ট
দিনাজপুরে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক 
সাতছড়িতে ১৯৮ বোতল ফেনসিডিল জব্দ

Alexa