ডাইনামিক সিকিউরিটিজকে জরিমানা, ইউনাইটেড এয়ারকে সতর্ক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএসইসি

ঢাকা: ডাইনামিক সিকিউরিটিজ কনসালটেন্টস লিমিটেডকে ২ লাখ টাকার জরিমানা ও পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনাইটেড এয়ারওয়েজকে (বিডি) সতর্ক করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (১৪ আগস্ট) কমিশনের ৬৫৫তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কমিশনের নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিএসইর সদস্য ডাইনামিক সিকিউরিটিজ তাদের সমন্বিত গ্রাহক হিসাবে তহবিল ঘাটতির মাধ্যমে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (স্টক ডিলার, স্টক ব্রোকার ও অনুমোদিত প্রতিনিধি) বিধিমালা, ২০০০ এর সেকশন ১১ এবং দ্বিতীয় তফসিলের আচরণবিধি ১ ও ৬ লঙ্ঘন। এ কারণে  প্রতিষ্ঠানটিকে ২ লাখ টাকা জরিমানা আরোপের সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি।

ইউনাইটেড এয়ারওয়েজ ২০১৪-১৫ ও ২০১৫-১৬ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক হিসাব যথাসময়ে দাখিল করেনি। এছাড়া ২০১৬-১৭ অর্থবছরের প্রথম প্রান্তিক ও অর্ধবার্ষিক, তৃতীয় প্রান্তিক এবং ২০১৭-১৮ অর্থবছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক হিসাব দাখিলে ব্যর্থ হয়েছে। যা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর রুল ১২ (৩এ) এবং কমিশনের নোটিফিকেশন নং এসইসি/সিএমআরআরসিডি/২০০৮-১৮৩/এডমিন/০৩-৩১ লঙ্ঘন। এ কারণে বিএসইসি’কে সতর্কপত্র ইস্যু করার সিদ্ধান্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
এমএফআই/এমজেএফ

মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত পলাতক মানবতাবিরোধীর মৃত্যু
সিপিএলে ত্রিনবাগোর তৃতীয় শিরোপা
‘সীতাকুণ্ড হবে বাংলাদেশের দ্বিতীয় রাজধানী’
ঢাবি শিক্ষক-কর্মকর্তাদের জন্য এক্সপ্রেস কার্ড
ফখরুল জাতিসংঘে যাওয়ায় আ’লীগ বিচলিত: মওদুদ
খন্দকার মাহবুবসহ ৬ জনের আগাম জামিন
বাগেরহাটে ৫ কেজি গাঁজাসহ দুই মাদকবিক্রেতা আটক
‘মেডিকেল বোর্ডের বক্তব্য সরকারের চিন্তার প্রতিফলন’
উন্নয়নের পূর্বশর্ত আইনশৃঙ্খলা
যবিপ্রবিতে নিয়োগ