বেনাপোল বন্দর দিয়ে আরও ১০০ মহিষ আমদানি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বেনাপোল স্থলবন্দর দিয়ে আমদানি হওয়া মহিষ। ছবি: বাংলানিউজ

বেনাপোল (যশোর): বেনাপোল স্থলবন্দর দিয়ে শুল্কমুক্ত সুবিধায় ভারত থেকে সাতটি ট্রাকে ১০০টি মহিষের একটি চালান আমদানি করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৯ জুলাই) বিকেল ৫টায় ভারতের পেট্রাপোল স্থলবন্দর দিয়ে কাগজ পত্রের আনুষ্ঠানিকতা শেষে এসব মহিষ বেনাপোল বন্দরে প্রবেশ করে। আমদানি হওয়া মহিষ দেখতে বেনাপোল বন্দরে প্রচুর উৎসুক মানুষের সমাগম ঘটে। 

এর আগে গত ৯ মে প্রথম চালানে আরও ১০০টি মহিষ আমদানি করা হয়েছিল।

বেনাপোল কাস্টম হাউজের রাজস্ব কর্মকর্তা (সুপারিন্টেনডেন্ট) হারুনর রশিদ বাংলানিউজকে জানান, ১০০টি মহিষের আমদানি মূল্য  ৮২ হাজার ২২৫ ইউএস ডলার। জেন্টাক ইন্টারন্যাশনাল নামে একটি প্রতিষ্ঠান এই মহিষের আমদানিকারক। আমদানি হওয়া মহিষগুলো বেনাপোল কাস্টমস হাউজ থেকে ছাড় নেওয়ার জন্য হট লাইন কার্গো ইন্টারন্যাশনাল নামে সিএন্ডএফ এজেন্ট বিল অব এন্ট্রি দাখিল করে।

আমদানি কারক জেন্টাক ইন্টারন্যাশনালের অফিস সহকারী তরিকুল ইসলাম জানান, মহিষগুলো ভারতের হরিয়ানা প্রদেশ থেকে কেনা হয়েছে। বাংলাদেশ মিল্কভিটাকে এসব মহিষ সরবরাহ করা হবে। দেশে দুধ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা ও কৃষি খামারে প্রজননের জন্য এসব মহিষ কাজে লাগানো হবে।

এদিকে স্থানীয়রা জানান, বৈধ পথে মহিষ আমদানিতে দেশে মাংসের চাহিদা অনেকটা পূরণ হবে। তাছাড়া বৈধ পথে এগুলো আমদানি হওয়াতে সীমান্ত পথে উত্তেজনা ও জীবনহানির ঘটনা অনেকটা কমে যাবে।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
এজেডএইচ/এনএইচটি

ফেসবুকে উস্কানির অভিযোগে আটক ১
আবার জিতবে রিয়াল: রামোস
ক্যানসার আক্রান্ত বোনকে বাঁচাতে ভাইয়ের আর্তি
প্রথমদিনেই তিন ট্রেন বিলম্বে, যাত্রীদের ক্ষোভ
ভোগান্তি নিয়েই চলছে ঈদযাত্রা
পঞ্চগড়ে জমে উঠেছে দেশি গরুর হাট
লোকাল ট্রেনের টিকিট পেতে কমলাপুরে উপচেপড়া ভিড়
আইরিশদের বিপক্ষে বৃষ্টি আইনে হার সৌম্যদের
দামে বেশি হলেও দেশি গরুতে আগ্রহ ক্রেতাদের
পুরনো চেহারায় ফিরছে ঢাকার পরিবহন ব্যবস্থা