অস্বাভাবিক হারে বাড়ছে চার কোম্পানির শেয়ারের দাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লোগো

ঢাকা: কোনো কারণ ছাড়াই অস্বাভাবিক হারে বাড়ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির শেয়ারের দাম। কোম্পানিগুলো হচ্ছে-অ্যাডভেন্ট ফার্মা, সাফকো স্পিনিং মিলস, সালভো কেমিক্যাল এবং দি পেনিনসুলা চিটাগং। 

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্র এ তথ্য জানা যায়। কোম্পানিগুলো সর্বশেষ ৫ কার্যদিবসে এক থেকে ৮ টাকা পর্যন্ত শেয়ারের দাম বেড়েছে। 

হঠাৎ করে দাম বাড়ার পেছনে কোম্পানিগুলোর কাছে কোনো মূল্য সংবেদনশীল তথ্য আছে কি-না জানতে চেয়েছে ডিএসই। এর জবাবে কোম্পানিগুলো জানিয়েছে, তাদের কাছে দাম বাড়ার বিষয়ে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

ডিএসইর নোটিশের জবাবে গত ১১ জুলাই অ্যাডভেন্ট ফার্মা, সাফকো স্পিনিং মিলস এবং সালভো কেমিক্যাল এই কথা জানিয়েছে। আর ১০ জুলাই অর্থাৎ মঙ্গলবার দি পেনিনসুলা চিটাগংও একই কথা জানিয়েছে। 

যা বৃহস্পতিবার (১২ জুলাই) ডিএসই-এর ওয়েসাইটে তথ্য প্রকাশ করা হয়েছে।
উল্লেখ্য, কোম্পানিগুলোর মধ্যে গত ৩ জুলাই থেকে ১০ জুলাই পর্যন্ত অ্যাডভেন্ট ফার্মা লিমেটেড কোম্পানির শেয়ারের দাম বেড়েছে ৮ দশমিক ৬০ টাকা (৩১ দশমিক ৯০ টাকা থেকে বেড়ে ৪০ দশমিক ৫০ টাকায়। সাফকো স্পিনিং লিমিটেডের শেয়ার দাম গত ৩ জুলাই থেকে ১১ জুলাই পর্যন্ত বেড়েছে (১৮ দশমিক ৮০ টাকাথেকে বেড়ে ২০ দশমিক ৪০ টাকায়) এক দশমিক ৬০ টাকা।

আর সালভো কেমিক্যাল লিমিটেডের শেয়ার দাম গত ৩ জুলাই থেকে ১১ জুলাই পর্যন্ত (২৪ দশমিক ৪০ টাকাথেকে বেড়ে ২৯ দশমিক ৬০ টাকায়) বেড়েছে ৫ দশমিক ২০ টাকা।

এছাড়া দি পেনিনসুলা চিটাগং লিমিটেডের শেয়ারের দাম গত ৩ জুলাই থেকে ১০ জুলাই পর্যন্ত বেড়েছে (২৩ দশমিক ১০ টাকা থেকে বেড়ে ২৮ দশমিক ৬০ টাকায়) সাড়ে ৫ টাকা।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, জুলাই ১২, ২০১৮
এমএফআই/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন: শেয়ার বাজার
১ লাখ বৃক্ষরোপন হচ্ছে চট্টগ্রামে
গাইবান্ধায় জামায়াত নেতা গ্রেফতার
গুরুদাসপুরে মাদক সেবনের দায়ে ৪ জনের কারাদণ্ড
চবির ১৮ শিক্ষককে কলেজে ফেরানোর আদেশ স্থগিত
একর্ড-অ্যালায়েন্স চাইলে আরসিসির অধীনে কাজ করবে
মাঠে ঢুকে পড়া সেই নারীর ১৫ দিনের কারাদণ্ড
বনশ্রীতে শিশুর ইটের আঘাতে শিশুর মৃত্যু
নিম্নতম মজুরি ১৬ হাজার, না হলে আন্দোলন
৩০ কোটি টাকার ‘আইটি পার্ক’ নির্মাণে চসিক
ফেসবুক যোগাযোগে আর বিশ্বাসী নন আরিফিন শুভ