দিনাজপুরে বেড়েছে সবজির দাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সবজির দাম নিয়ে আক্ষেপ ঝরে এ বিক্রেতার গলায়

দিনাজপুর: খাদ্য শস্য উৎপাদনের জেলা হিসেবে পরিচিত দিনাজপুরে আমদানি কম থাকায় প্রায় সব ধরনের সবজির দাম বেড়েছে। এরইমধ্যে গ্রীষ্মকালীন সবজি বাজারে উঠলেও চাহিদার তুলনায় আমদানি কম থাকায় প্রভাব পড়েছে শীতকালীন সবজিতেও।

শুক্রবার (০৬ এপ্রিল) জেলা শহরের সবগুলো বাজার ঘুরে দেখা যায়, গত সপ্তাহে ২০ টাকা দরে বিক্রি হওয়া টমেটো এখন বিক্রি হচ্ছে ২৫ টাকায়। বেগুন ২৫ থেকে ৩২ টাকা, ঢেঁড়স ৪০ থেকে ৪৫ টাকায়, করলা ৩৫ থেকে ৪০ টাকা, শিম ৩৪-৩৬ থেকে ৪০-৪২ টাকা, পটল ৩০ থেকে ৪০ টাকা, লাউ প্রতি পিস ৩০-৩৫ টাকা, পেঁপে ৩০ থেকে ৩৫ টাকা, শশা ৩৫ টাকা, ফুলকপি ৫০ থেকে ৫৫ টাকা। 

গত সপ্তাহে ১৫ টাকা করে বিক্রি হলেও চলতি সপ্তাহে কাঁচামরিচ ৩০ থেকে ৩৫ টাকা দরে প্রতিকেজি বিক্রি হচ্ছে। শুধুমাত্র কমেছে আলুর দাম।

দিনাজপুর শহরের বাহাদুর বাজারের সবজি বিক্রেতা এনামুল হক সুজন বাংলানিউজকে জানান, শীতকালীন সব ধরনের সবজির সরবরাহ কম থাকায় দাম বেড়েছে। এছাড়া গ্রীষ্মকালীন সবজি বাজারে উঠলেও চাহিদার তুলনায় অনেক কম। এ কারণে সব সবজির দাম বেড়েছে। 

এদিকে মাংসের বাজার আগের মতোই স্থিতিশীল। গরুর মাংস প্রতি কেজি ৪০০ থেকে ৪৫০ টাকা, দেশি মুরগি ৩০০ থেকে ৩৫০ টাকা, ব্রয়লার ১০৫ থেকে ১১০ টাকা ও খাসির মাংস ৬০০ থেকে ৬৫০ টাকা দরে প্রতি কেজি বিক্রি হচ্ছে। 

এছাড়া মাছের বাজারে রুই মাছ প্রতি কেজি আকার অনুযায়ী ৩০০ থেকে ৪৫০ টাকা, কাতল ৪০০ থেকে ৫০০ টাকা, ইলিশ ৮০০ থেকে ১৪০০ টাকা, তেলাপিয়া ১৫০ থেকে ২০০ টাকা, কৈ ৪০০ থেকে ৫০০ টাকা দরে বিক্রি হচ্ছে। 

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৮
জেডএস

সমুদ্র ও স্থল বন্দরে দুর্নীতি বন্ধে একগুচ্ছ সুপারিশ
গোবিন্দগঞ্জে নৈশকোচ-ট্রাক সংঘর্ষে নিহত ৪
কোপা দেল রে শিরোপা জিতলো বার্সা
হাতের লেখার জন্য শোকগাথা
গোবিন্দগঞ্জে ৬০০ পিস ইয়াবাসহ যুবক আটক
দোহারে মাদকদ্রব্যসহ বিক্রেতা আটক 
বাসদের আহ্বায়ক-সদস্য সচিবসহ নেতা-কর্মীদের মুক্তির দাবি
রাজাপুরে নির্মাণ শ্রমিককে হত্যা
সড়কের বেহাল দশায় ভোগান্তিতে কুবি’র শিক্ষার্থীরা
জিবিপি হাসপাতাল পরিদর্শনে ত্রিপুরার মুখ্যমন্ত্রী

Alexa