ইসলামী ব্যাংকের ৫ শীর্ষ কর্মকর্তাকে অপসারণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইসলামী ব্যাংকের লোগো

ঢাকা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড থেকে পাঁচ শীর্ষ কর্মকর্তাকে অপসারণের অভিযোগ উঠেছে। তবে ব্যাংকটির চেয়ারম্যান আরাস্তু খান বলেছেন, তারা সবাই স্বেচ্ছায় পদত্যাগ করেছেন।

যাদের অপসারণ করা হয়েছে তারা হলেন- অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) মো. শামসুজ্জামান, উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হাবিবুর রহমান ভূঁইয়া এফসিএ, আব্দুস সাদেক ভূঁইয়া, মোহাম্মদ মোহন মিয়া ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (এসইভিপি) আমিরুল ইসলাম।
 
ইসলামী ব্যাংক সূত্র জানায়, ব্যাংকটির ম্যানেজমেন্টে ১১ জন কর্মকর্তা ছিলেন। এর মধ্যে এএমডি ও এসইভিপি পদত্যাগ করেছেন কয়েকদিন আগে। বৃহস্পতিবার (৫ এপ্রিল) পদত্যাগ করেছেন তিন উপ-ব্যবস্থাপনা পরিচালক।
  
সংশ্লিষ্ট সূত্র জানায়, পরিচালনা পর্ষদ চাপ সৃষ্টি করে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই তাদের পদত্যাগ করতে বাধ্য করেছেন। এসইভিপি ছাড়া বাকি সবার চুক্তির মেয়াদ ছিল এক বছর।
 
এ বিষয়ে জানতে চাইলে ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান বাংলানিউজকে বলেন, পাঁচজনের পদত্যাগপত্র পেয়েছি। এদের মধ্যে দু’জন গত বৃহস্পতিবার (৩১ মার্চ) পদ্যত্যাগ করেছেন। বাকি তিনজন ৫ এপ্রিল। ম্যানেজিং লেভের এ পরিবর্তন অস্বাভাবিক কিছু নয়। 
 
বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, এপ্রিল, ৫, ২০১৮
এসই/এএ

একতরফা নির্বাচনে আওয়ামী লীগ আবারো ক্ষমতায় আসতে চায়
৪৭ বছরেও মুক্তিযুদ্ধের ঘোষণাপত্র বাস্তবায়ন হয়নি
ময়মনসিংহে যুবককে কুপিয়ে হত্যা
বরিশালে বাসদের আহ্বায়ক-সদস্য সচিবসহ ৬ জন কারাগারে
কটিয়াদীতে ভাইয়ের হাতে ভাই খুন
ম্যাচ খেলতে ভারতীয় প্রতিবন্ধী ক্রিকেট দল বাংলাদেশে
আলফাডাঙ্গায় সেপটিক ট্যাংকে নেমে দুই শ্রমিকের মৃত্যু
‘গুরুতর’ অসুস্থ খালেদাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তির দাবি
১১ বছর পার করলেন ঐশ্বরিয়া-অভিষেক
জয়পুরহাটে মাসব্যাপী ক্ষুদ্র ও কুটিরশিল্প মেলা শুরু

Alexa