অ্যাডভেন্ট ফার্মা আইপিও’র আবেদন শুরু রোববার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অ্যাডভেন্ট ফার্মা লিমিটেড

ঢাকা: অ্যাডভেন্ট ফার্মা লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন রোববার (১১ ফেব্রুয়ারি) শুরু হচ্ছে। যা শেষ হবে ১৯ ফেব্রুয়ারি (সোমবার) দিন। কোম্পানির বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন কোম্পানির সিএফও আনোয়ার হোসেন।

তিনি বলেন, রোববার থেকে কোম্পানিটির আইপিওতে সাবস্ক্রিশন শুরু হয়েছে। সব ধরনের প্রক্রিয়া শেষে টাকা উত্তোলনের জন্য সময় নির্ধারণ করা হয়েছে।
 
কোম্পানিটি আইপিওর মাধ্যমে বাজার থেকে ২০ কোটি টাকা উত্তোলন করবে। ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি শেয়ার ইস্যুর মাধ্যমে এই টাকা উত্তোলন করবে।
 
এ জন্য গত ২ জানুয়ারি (মঙ্গলবার) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬২২তম কমিশন সভায় কোম্পনিটির আইপিও অনুমোদন দেওয়া হয়।
 
আইপিওর টাকায় কোম্পানি যন্ত্রপাতি কেনা, ভবন নির্মাণ এবং আইপিওর খরচ বাবদ এ টাকা ব্যয় করবে। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে  রয়েছে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড, আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং সিএপিএম অ্যাডভাইজরি লিমিটেড।
 
৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১২ টাকা ৪৫ পয়সা। এছাড়া, বিগত চার বছরের আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) গড় হারে হয়েছে ৯১ পয়সা।
 
বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৮
এমএফআই/এসএইচ

নিদাহাস ট্রফিতে কোহলি-ধোনিকে পাচ্ছে না বাংলাদেশ
সাভারে এক ব্যক্তির মরদেহ উদ্ধার
বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহ্বান তথ্য কমিশনারের
উ. কোরিয়ার ওপর নতুন মার্কিন নিষেধাজ্ঞা, ক্ষুব্ধ চীন
বিকেলে ফিরছে শ্রীদেবীর মরদেহ, নাগাদ জুহুতে শেষকৃত্য
মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতার সুযোগ
যমুনা ব্যাংকে নিয়োগ
টেস্ট শ্রেষ্ঠত্বের দণ্ড কোহলির হাতে
টাঙ্গাইলে অটোরিকশা খাদে পড়ে নিহত ১
সেই সালমার সন্তানের দায়িত্ব নিলেন নিঃসন্তান এক দম্পতি




Alexa