৩ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডিএসই

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি কোম্পানি ছয় মাসের (জুলাই-ডিসেম্বর, ১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুসারে সব কয়টি কোম্পানির ইপিএস বেড়েছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

কোম্পানিগুলো হলো-জিবিবি পাওয়ার, ন্যাশনাল টি কোম্পানি ও বিডি ল্যাম্পস লিমিটেড।

গত ছয়মাসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে জিবিবি পাওয়ারের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬২ পয়সা। যা এর আগের বছরের একই সময়ে ছিল ৫৫ পয়সা। আর শেষ ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর’১৭) কোম্পানির ইপিএস হয়েছে ২৭ পয়সা। যা এর আগের বছরের একই সময়ে ছিল ২৫ পয়সা। ৩১ ডিসেম্বর ২০১৭ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২০ টাকা ২০ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ২০ টাকা ৪৮ পয়সা।

একইসময়ে ন্যাশনাল টি কোম্পানি লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৫ টাকা ১৮ পয়সা। যা এর আগের বছরের একই সময়ে ছিল ২০ টাকা ৯১ পয়সা। আর শেষ ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর’১৭) কোম্পানির ইপিএস হয়েছে ৯ টাকা ৮৬ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৫ টাকা ৭৪ পয়সা। ৩১ ডিসেম্বর ২০১৭ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৬৬ টাকা ৩৭ পয়সা।

এছাড়াও বিডি ল্যাম্পস লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩৭  পয়সা। যা এর আগের বছরের একই সময়ে ছিল ৮৪ পয়সা। আর শেষ ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর’১৭) কোম্পানির ইপিএস হয়েছে ১ টাকা ৩ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৫৪ পয়সা। ৩১ ডিসেম্বর ২০১৭ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১০০ টাকা ৬৯ পয়সা।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৮
এমএফআই/এএটি

ফতুল্লায় ট্রাকচাপায় স্কুলছাত্র নিহত
তারুণ্যের উৎসবে মাশরাফি
চবি ভিসির দুঃখ প্রকাশ, সিইউজের কর্মসূচি স্থগিত
গবেষক অধ্যাপক ড. আহমদ শরীফের প্রয়াণ
সোমালিয়ায় আত্মঘাতী বোমা হামলায় নিহত ১৮
বৃশ্চিকের প্রেম শুভ, বৃষের দায়িত্বে সুনাম
উত্তরায় শিশু গৃহকর্মীর মরদেহ উদ্ধার
কালিয়াকৈরে ভয় দেখিয়ে সাত বছরের শিশুকে ধর্ষণ
চবিতে হামলাকারীদের বহিষ্কারসহ আইনি ব্যবস্থা: উপাচার্য
বাঘাইছড়িতে পর্যটকবাহী গাড়ি খাদে পড়ে আহত ৪




Alexa