সিএসইতে আলিফ ইন্ডাস্ট্রিজের লেনদেন বৃহস্পতিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড

ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন শুরুর এক মাস পর বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের লেনদেন শুরু হবে। সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগের প্রতিষ্ঠানটি ওভার দ্যা কাউন্টার মার্কেট (ওটিসি) থেকে মূল মার্কেটে ফিরছে কোম্পানিটি। এদিন ডিএসই’র মতোই জেড ক্যাটাগরিতে লেনদেন হবে।
 
লেনদেনের ক্ষেত্রে আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ট্রেডিং কোড হবে ‘AIL’ এবং কোম্পানির কোড হবে ১২০১২। আর ওটিসি থেকে উঠে আসার কারণে জেড ক্যাটাগরি থেকে লেনদেন শুরু করবে কোম্পানিটি।
 
৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানি পরিচালনা পর্ষদ। এর মধ্যে ২৫ শতাংশ বোনাস এবং ১০ শতাংশ নগদ লভ্যাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৩৭ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) ২৪ টাকা ১৪ পয়সা।
 
১৯৯৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া কোম্পানিটি ২০০৯ সালে অক্টোবর মাসে আলিফ ইন্ডাস্ট্রিজ ওটিসি মার্কেটে চলে যায়। অবশ্য ওই সময়ে প্রতিষ্ঠানটির নাম ছিল সজিব নিটওয়্যার লিমিটেড। ওই বছরে জেড ক্যাটাগরির ৫১টি কোম্পানি নিয়ে চালু হয় ওটিসি মার্কেট। যেই তালিকায় ছিল প্রতিষ্ঠানটি।
 
বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৮
এমএফআই/এসএইচ

রেস্ট হাউজে নেওয়া হতে পারে নওয়াজ-মরিয়মকে
ইয়াবাসহ যুবক গ্রেফতার
জাদুকর লেখকের বিদায়ের ১৯ জুলাই
এইচএসসির ফল জানা যাবে যেভাবে
হিমছড়িতে গুলিতে দু’জন নিহত, অস্ত্র-মাদক উদ্ধার
আগরতলায় হচ্ছে এআইআইএমএসের শাখা
সাভারের পরিণতি কি হাজারীবাগের মতো!
ক্ষমা চেয়ে গ্রাহকের সুদ কমালো উত্তরা ব্যাংক
কোটা ইস্যুতে ক্লাস বর্জন, সেশনজটের আশঙ্কা ঢাবিতে
নির্বাচন নিয়ে বিদেশিদের মন্তব্যে গুরুত্ব দেবে না আ’লীগ