মাগুরায় বসুন্ধরা এলপিজির নিরাপদ নিবাস ক্যাম্পেইন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বসুন্ধরা এলপিজির নিরাপদ নিবাস ক্যাম্পেইনে চিত্রনায়িকা পপি/ ছবি: বাংলানিউজ

মাগুরা: ‘এলপি গ্যাস ব্যবহারের প্রশিক্ষণ নিন, নিরাপদে থাকুন প্রতিদিন’- এ স্লোগানে দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের বসুন্ধরা এলপি গ্যাসের জেলা, উপজেলা পর্যায়ে গৃহিণীদের অংশগ্রহণে ‘নিরাপদ নিবাস’ নামে চতুর্থ বারের মতো ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। 

রোববার (১৪ জানুয়ারি) সকালে মাগুরার ফাতেমা কমিউনিটি সেন্টারে এ ক্যাম্পেইনের আয়োজন করা হয়। এতে ১০০ জন গৃহিণী অংশ নেন।

বসুন্ধরা এলপিজি’র হেড অফ ডিভিশন সেলস মীর টিআই ফারুক রিজভী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিত্রনায়িকা পপি।

এ সময় ফারুক রিজভী বলেন, দেশের এক নম্বর এলপি গ্যাস ব্র্যান্ড বসুন্ধরা এলপি গ্যাস করপোরেট দায়বদ্ধতা থেকে এ ধরনের কর্মশালার আয়োজন করে চলেছে। ইতোমধ্যে দেশের ৩৫টি জেলায় এ কর্মশালা সফলভাবে অনুষ্ঠিত হয়েছে। এরইমধ্যে সাতক্ষীরা, বাগেরহাট, ময়মনসিংহ, কক্সবাজার ও ঢাকাসহ সব জেলা উপজেলায় এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, বসুন্ধরা এলপি গ্যাস সিলিন্ডার ল্যাবরেটরিতে বিভিন্ন ধাপে পরীক্ষা ও নিরীক্ষার পর বাজারজাত করা হয়, এতে সিলিন্ডারের সর্বোত্তম সুরক্ষা নিশ্চিত করা হয়, যা অন্যান্য প্রতিষ্ঠানের সিলিন্ডার থেকে অনেক বেশি নির্ভরযোগ্য। 

সচেতনতামূলক ক্যাম্পেইনের প্রথম সেশনে নিরাপদ গ্যাস ব্যবহার বিষয়ক কর্মশালা পরিচালনা করেন বসুন্ধরা এলপিজির হেড অব ডিভিশন সেলস মীর টিআই ফারুক রিজভী।

গৃহিণীদের উদ্দেশে চিত্রনায়িকা পপি বলেন, বসুন্ধরা এলপি গ্যাসের উদ্যোগে নারীদের নিয়ে এ ধরনের সচেতনতামূলক আয়োজন সত্যিই প্রশংসার দাবিদার। দেশব্যাপী গৃহিণীদের দৃষ্টান্তমূলক স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণই এ ক্যাম্পেইনের প্রয়োজনীয়তা ও সার্থকতা প্রতিফলিত হয়। 

তিনি আরও বলেন, এলপি গ্যাস ব্যবহার করাটা যে খুবই স্বাচ্ছন্দের। এ কর্মশালার মাধ্যমে আমরা জানতে পারি, তেমনি কি কি ধরণের সতর্কতামূলক বিষয় আমাদের লক্ষ্য রাখতে হবে তাও এখান থেকে আমরা শিখতে পারছি। আর এ শেখাটাই আমাদের পরস্পরকে সচেতন করে তোলার কাজে লাগাতে পারি। 

অনুষ্ঠানে বসুন্ধরা এলপি গ্যাসের পক্ষে ডিভিশনাল সেলস ইনচার্জ মুজাহিদুল ইসলাম, ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং ডেপুটি ম্যানেজার আরিফ সিদ্দিক, সিনিয়র এক্সিকিউটিভ সাইফুর আজিমসহ সেলস অ্যান্ড অ্যাক্টিভেশন টিমের ঊর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় পরিবেশক, কাউন্সিলর ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

র‌্যাফেল ড্র, আপ্যায়ন ও উপহার দেওয়ার মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
পিআর/আরআইএস/

পেটের ওপর তরমুজ ফালি করে বিশ্ব রেকর্ড
নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনে শেবামেক অধ্যক্ষকে শো’কজ
ওয়ার্নারের ভাবনায় বিশ্বকাপ
রংপুরে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত
ধানক্ষেতে ফুটিয়ে তোলা অপূর্ব চিত্রকর্ম
জাপানে তাপদাহে নিহত ৩০, সতর্কতা জারি
লস অ্যাঞ্জেলেসে দোকানে জিম্মি সংকটের পর আটক ১, নিহত ১
গোবিন্দগঞ্জে আমদানি নিষিদ্ধ ভারতীয় ট্যাবলেট উদ্ধার
১৯ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে লঞ্চ চলাচল শুরু
লেবু চাষে লাভবান ধামরাইয়ের চাষিরা