ঢাকা ডাইয়িংয়ের রাইটের প্রস্তাব বাতিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা ডাইং অ্যান্ড ম্যানুফ্যাকচারিং

ঢাকা: ঢাকা ডাইং অ্যান্ড ম্যানুফ্যাকচারিংয়ের রাইট শেয়ার ছাড়ার প্রস্তাব বাতিল করা হয়েছে। একইসঙ্গে কোম্পানি এবং কোম্পানির ইস্যু ম্যানেজারকে সতর্ক করা হয়েছে।

মঙ্গলবার (০৯ জানুয়ারি) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬২৩তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিসএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা ডাইং অ্যান্ড ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড তাদের রাইট অফার ডকুমেন্টস ১ জুলাই ২০১৫ থেকে ৩০ সেপ্টম্বর ২০১৫ সময়ের নিরীক্ষত ত্রৈমাসিক হিসাব বিবরণী যথাযথভাবে আইএএস (IAS) না মেনে দাখিল করে। যাতে বিভিন্ন সময়ে নিরীক্ষকেরও (কোয়ালিফাইড ওপিনিয়ন) আপত্তিকর মন্তব্য ছিলো।
 
এর মাধ্যমে ঢাকা ডাইং সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন রুলস ২০০৬ এর ৩(ই) ধারার লঙ্ঘন করেছে। এবং ইস্যু ম্যানেজার সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেডের রাইট অফারের প্রস্তাব প্রত্যাখান করা হয়েছে।
 
এসব সিকিউরিটিজ আইন ভঙের কারণে কমিশন ঢাকা ডাইং অ্যান্ড ম্যানুফ্যাকচারিং কোম্পানি, ইস্যু ম্যানেজার সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট ও বিএমএসএল ইনভেস্টমন্ট লিমিটেড সতর্ক পত্র পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৮
এমএফআই/জেডএস

দেশে প্রবাসী বিনিয়োগের প্রতিষ্ঠান বাড়ছে
সীমান্ত গ্রাম থেকে ২ লাখ রুপি মূল্যের গাঁজা জব্দ
ইমরান এইচ সরকারকে যুক্তরাষ্ট্র যেতে বাধার অভিযোগ
অনাস্থা ভোটে মোদীর জয়
স্ত্রীর চিকিৎসা করাতে এসে দুর্ঘটনায় স্বামীর মৃত্যু
পাঁচবিবিতে সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্রের নিহত
মাদক নির্মূলে রাজধানীতে সাইকেল শোভাযাত্রা
রাজশাহী নগর জামায়াতের আমিরসহ গ্রেফতার ২
বরিশালে মহানগর জামায়াতের সেক্রেটারি গ্রেফতার
মহাকবি কায়কোবাদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মহাকবি কায়কোবাদের প্রয়াণ