দর্শনার্থীদের আকৃষ্ট করছে বঙ্গবন্ধু গ্যালারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাণিজ্যমেলায় বঙ্গবন্ধু গ্যালারি/ ছবি: শাকিল

ঢাকা: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার প্রবেশ মুখ থেকে সামনে এগোতেই চোখে পড়বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি। সেখানে বসেছে বঙ্গবন্ধু ও বাংলাদেশ গ্যালারি। এতে প্রদর্শিত হচ্ছে বঙ্গবন্ধুর নানান সময়ের শতাধিক আলোকচিত্র।

এছাড়াও বাংলাদেশ শিশু একাডেমি প্রকাশিত ‘২৬টি চিত্রে বঙ্গবন্ধু’ গ্রন্থ থেকে সংগৃহীত ২৬টি আলোকচিত্র বাণিজ্য মন্ত্রণালয়ের আয়োজনে প্রদর্শিত হচ্ছে ওই গ্যালারিতে। 

বঙ্গবন্ধুকে জানতে মেলায় সকাল সাড়ে ১০টায় ৭ মার্চের ভাষণ, সাড়ে ১১টায় একাত্তরের গণহত্যা, দুপুর ২টায় আমাদের বঙ্গবন্ধু, বিকেল ৩টায় জাগো প্রাণ পতাকায়, বিকেল সাড়ে ৪টায় চিরঞ্জীব বঙ্গবন্ধু, সন্ধ্যা ৬টায় স্বাধীনতা কী করে আমাদের হলো এবং রাত ৮টায় আমাদের বঙ্গবন্ধু তথ্যচিত্র প্রদর্শিত হচ্ছে।
বাণিজ্যমেলায় বঙ্গবন্ধু গ্যালারিতে আগত দর্শনার্থীরা/ ছবি: শাকিল মিরপুর থেকে পরিবারের সঙ্গে বাণিজ্যমেলায় এসেছে চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ফারজানা ও পঞ্চম শ্রেণির সোহানা। গ্যালারি ঘুরে দেখতে দেখতে তারা জানায়, আমরা বঙ্গবন্ধুকে বইয়ে পড়েছি। কিন্তু এখানে অনেক বড় ছবিতে দেখছি বঙ্গবন্ধুকে। ভিডিওতে ইতিহাস জানতে পারছি।

বঙ্গবন্ধু গ্যালারি ঘুরে দেখছেন বনশ্রী থেকে আসা দুই প্রজন্মের দুজন। মা শেলী চৌধুরী ও তার মেয়ে এলি চৌধুরী। বঙ্গবন্ধু গ্যালারি ঘুরে তারা জানালেন, গ্র্যালারি ঘুরে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে জানা যাচ্ছে। একাত্তরের মতো কঠিন মুহূর্ত যদি কখনো আসে সেই সময়টা মোকাবেলা করার জন্য আমাদের তরুণ প্রজন্মকে সাহস যোগাবে এই আয়োজন।

বাংলাদেশ সময়: ১৪৩৪০ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৭
এএম/এমজেএফ

১০ মিনিটের আগুনে পুড়ে ছাই বর্ষপূর্তি অনুষ্ঠানের মঞ্চ
আচরণবিধি লঙ্ঘনের ছবি তোলায় সাংবাদিককে মারধর
‘সাংস্কৃতিক উৎকর্ষ সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিহত করে’
এনআরবি কমার্শিয়াল ব্যাংকের এজিএম অনুষ্ঠিত
নিজেদের এগিয়ে নিতে শিক্ষার্থীদের স্বপ্ন দেখতে হবে
কৃষি বিশ্ববিদ্যালয়ের আগুন নিয়ন্ত্রণে
টেস্ট, সাকিব-মোস্তাফিজ এবং ক’টি প্রশ্ন
বাকৃবির অনুষ্ঠান মঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৬ ইউনিট
প্যারীচাঁদ মিত্রের জন্ম
ইতিহাসের এই দিনে

প্যারীচাঁদ মিত্রের জন্ম

অবিবাহিত মীনের সুখবর, মিথুনের প্রেমে বদনাম