সজিব গ্রুপ ও বেঙ্গল পলিমারের দৃষ্টিনন্দন প্যাভিলিয়ন

মহসিন হোসেন, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাণিজ্য মেলা থেকে: দেশি-বিদেশি মিলিয়ে এবারের ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ৫৪০টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। এর মধ্যে বেশ কয়েকটি বড় প্যাভিলিয়ন চোখে পড়ার মতো নান্দনিকভাবে সাজানো হয়েছে। 

বড় প্যাভিলিয়নগুলোকে বলা হয় প্রিমিয়াম প্যাভিলিয়ন। মেলার মেইন গেট দিয়ে ঢুকে এক সামনে গেলেই চোখে পড়বে মেইন টাওয়ার। টাওয়ারের ডানে বামে বেশ কয়েকটি বড় প্যাভিলিয়ন। এর মধ্যে বাম পাশে সজিব গ্রুপের ৬১ নম্বর প্যাভিলিয়নটি বেশ সুন্দরভাবে সাজানো হয়েছে। প্যাভিলিয়নের বাইরে ও ভেতরে চমৎকারভাবে পণ্য সাজানো রয়েছে।  
বাইরে সবুজ রংয়ের বিশাল একটি উইংসের বোতল ডিসপ্লে করা হয়েছে। যা ঘুরছে স্বয়ংক্রিয়ভাবে। মেলায় আগতদের দৃষ্টি কারছে ঘুর্ণায়মান বোতলটি। প্যাভিলিয়নের প্রবেশ মুখে ডান পাশে বিক্রি করা হচ্ছে ইনস্টান্ট ম্যাংগো জুস। প্রতি গ্লাস ১০ টাকায় এই জুস অনেককেই কিনে পান করতে দেখা গেলো।

রোববার (০৭ জানুয়ারি) দুপুরে প্যাভিলিয়নের ভেতরে কথা হয় বিক্রয় কর্মী আরিফ হোসেনের সঙ্গে। তিনি বলেন, তাদের প্যাভিলিয়নে ১৫৬ ধরনের পণ্য রয়েছে। সব পণ্যে মেলা উপলক্ষে ১০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। এ ছাড়া চার ধরনের বাসকেট অফার রয়েছে। একটি বড় বাসকেটের মধ্যে জুস, বিস্কুট, আটা, নুডলস, সেমাই, সস, পপিন ড্রিংকসসহ ১৬টি পণ্যের বাজারমূল্য ৬৫৪ টাকা। মেলা উপলক্ষে দেওয়া হচ্ছে ৫০০ টাকায়।

২৫ টাকা দামের আধা লিটারের দু’টি পপিন কিনলে একটি আধা লিটারের পপিন ফ্রি দেওয়া হচ্ছে। ৮০ টাকার একটি দুই লিটারের উইংস কিনলে ফ্রি দেওয়া হচ্ছে ৫০ টাকার এক লিটারের উইংস।ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমএদিকে মেলার গেট দিয়ে ঢোকার পর বাম দিকে দ্বিতীয় গলিতে কিছুদূর গেলে হাতের ডানে চোখে পড়বে বেঙ্গল পলিমার ওয়্যারের প্রিমিয়াম প্যাভিলিয়ন। এটির স্টল নম্বর ৩৬। দৃষ্টিনন্দন এই প্যাভিলিয়নে রয়েছে ৬০০ রকমের প্লাস্টিক ও পলিমারের গৃহ সামগ্রী।

দ্বিতল এই প্যাভিলিয়ন ঘুরে দেখা গেলো দর্শনার্থী ও ক্রেতারা আসছেন পণ্য যাচাই করতে। অনেকে কিনছেন, আবার অনেকে দেখে যাচ্ছেন।

প্যাভিলিয়ন ইনচার্জ মোস্তাফিজুর রহমান সুমন বলেন, এবারের মেলায় আমরা আমাদের সব পণ্য ডিসপ্লে করছি। নতুন কিছু পণ্যও যোগ হয়েছে মেলায়। আশানুরূপ সাড়াও পাচ্ছি ক্রেতাদের কাছ থেকে। সামনের দিনগুলোতে আরো সাড়া পাবো বলে আশা করছি।

তিনি বলেন, মেলা উপলক্ষে আমাদের সব ইন্ডাস্ট্রিয়াল ফার্নিচারে ১০ শতাংশ ডিসকাউন্ট ও হাউজওয়্যার প্রোডাক্টে ১৫ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। এছাড়া কিছু পণ্যে আলাদা আলাদা অফার আছে।

শিশুদের একটি পণ্য কিনলে সঙ্গে একটি ফ্রি দেয়া হচ্ছে। গৃহ সামগ্রীর কিছু পণ্যতেও একটি কিনলে একটি ফ্রি দেওয়া হচ্ছে।

২০০ টাকার পণ্য কিনলে একটি সারপ্রাইজ গিফট রয়েছে। সেক্ষেত্রে পণ্য কেনার পর কম্পিউটারের মাধ্যমে সারপ্রাইজ গিফটি নির্ধারণ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৭
এমএইচএসআই

বিরল ‘বহুরঙা উড়ন্ত কাঠবিড়ালি’র ছানা
আর্জেন্টিনায় মেসিকে আরও চান তেভেজ
মঞ্চ ভেঙে পড়ে গেলেন পাকিস্তান জামায়াতের আমির!
এইচএসসিতে পাস ৬৬.৬৪ শতাংশ, জিপিএ ৫- ২৯,২৬২
পুলিশ কর্মকর্তা মামুন হত্যার ঘটনায় গ্রেফতার ৪
সুইডেনে ভয়াবহ দাবানল, ইইউ’র কাছে সাহায্যের আবেদন
রেস্ট হাউজে নেওয়া হতে পারে নওয়াজ-মরিয়মকে
ইয়াবাসহ যুবক গ্রেফতার
জাদুকর লেখকের বিদায়ের দিন
এইচএসসির ফল জানা যাবে যেভাবে