বাজারকে গতিশীল করতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগের বিকল্প নেই 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডিএসই চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাতে বিএমবিএ প্রতিনিধি দল। ছবি: বাংলানিউজ

ঢাকা: পুঁজিবাজারের গতিশীলতার জন্য প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর বিকল্প নেই বলে মন্তব্য করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কেএএম মাজেদুর রহমান। 

তিনি বলেছেন, গতিশীল বাজার গড়ে তুলতে পুঁজিবাজারে মার্চেন্ট ব্যাংকের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এক্ষেত্রে ডিএসই ও মাচের্ন্ট ব্যাংক এক সঙ্গে কাজ করে যাচ্ছে।

মঙ্গলবার (২ জানুয়ারি) বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) নব-নির্বাচিত কমিটির প্রতিনিধিদলের উদ্দেশ্যে মাজেদুর এসব কথা বলেন।

ডিএসই এমডি বলেন, মার্চেন্ট ব্যাংকগুলো বিগত দিনেও পুঁজিবাজারকে গতিশীল করার জন্য কাজ করেছে এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখবে।

বাজারের স্বার্থে বিএমবিএ ডিএসই-এর সঙ্গে ঐকবদ্ধভাবে কাজ করবে বলে জানিয়েছেন বিএমবিএ-এর প্রেসিডেন্ট মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরী। 

বিএমবিএ-এর নবনির্বাচিত সভাপতি মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরীর নেতৃত্বে প্রতিনিধিদলে ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক ও এমটিবি ক্যাপিটালের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) খায়রুল বাশার আবু তাহের মোহাম্মাদ, আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের সিইও সোহেল আরমান, সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেসের এমডি মো. আবু বকর, আইআইডিএফসি ক্যাপিটালের সিইও মোহাম্মদ সালেহ আহমেদ, মাইডাস ইনভেস্টমেন্টের সিইও মো. হাফিজ উদ্দিন এবং বিএমএমএল ইনভেস্টমেন্টের সিইও মো. রিয়াদ মতিন প্রমুখ। 

বাংলাদেশ সময়: ২২৩৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৭
এমএফআই/এমএ 

সীমান্ত গ্রাম থেকে ২ লাখ রুপি মূল্যের গাঁজা জব্দ
ইমরান এইচ সরকারকে যুক্তরাষ্ট্র যেতে বাধার অভিযোগ
অনাস্থা ভোটে মোদীর জয়
স্ত্রীর চিকিৎসা করাতে এসে দুর্ঘটনায় স্বামীর মৃত্যু
পাঁচবিবিতে সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্রের নিহত
মাদক নির্মূলে রাজধানীতে সাইকেল শোভাযাত্রা
রাজশাহী নগর জামায়াতের আমিরসহ গ্রেফতার ২
বরিশালে মহানগর জামায়াতের সেক্রেটারি গ্রেফতার
মহাকবি কায়কোবাদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মহাকবি কায়কোবাদের প্রয়াণ

মতবিরোধে কুম্ভ, সুখবর পাবেন বৃষ