দিনাজপুরে বহুমুখী পাটপণ্য মেলা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দিনাজপুরে বহুমুখী পাটপণ্য মেলা উদ্বোধন

দিনাজপুর: দিনাজপুরে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে তিন দিনব্যাপী বহুমুখী পাটপণ্য মেলা শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সন্ধায় দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে অবস্থিত স্টেশন ক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত এ পাটপণ্য মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক (ডিসি) মীর খায়রুল আলম।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীনে ‘জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার’ (জেডিপিসি) আয়োজিত ও দিনাজপুর জেলা প্রশাসনের সহযোগিতায় উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. গোলাম রাব্বীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুর রহমান।

এতে স্বাগত বক্তব্য রাখেন জেডিপিসি’র পরিচালক মো. মঈনুল হক। অনুষ্ঠান সঞ্চালনা করেন ফুলবাড়ী টেকনিক্যাল কলেজের প্রভাষক মো. হারুন উর রশীদ। 

এছাড়া আরও উপস্থিত ছিলেন- জেডিপিসি’র মনিটরিং ও এক্সটেনশন কর্মকর্তা মো. মুজাহিদুল ইসলাম, রংপুর জেডিপিসি’র সেন্টার ইনচার্জ ইউসুফ আলী, জেডিপিসি’র সেক্রেটারি মো. আব্দুস সালাম প্রমুখ। 

এর আগে বেলুন-ফেস্টুন উড়িয়ে মেলার বর্ণাঢ্য উদ্বোধন করার পর প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা। পরে তারা মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

পাট শিল্পের উন্নয়নের লক্ষ্যে প্রচলিত পাট পণ্যের পাশাপাশি বহুমুখী ব্যবহার বৃদ্ধি এবং দেশীয় ও আন্তর্জাতিক বাজারের চাহিদা অনুযায়ী বহুমুখী পাটপণ্য সামগ্রী উৎপাদন ও বাজারজাতকরণে সহায়তা করতেই এই মেলার আয়োজন করা হয়েছে।

প্রকৃতিতে ফিরে যাওয়ার শ্লোগান নিয়ে অনুষ্ঠিত এ পাটপণ্য মেলা চলবে আগামী ১৪ অক্টোবর (শনিবার) পর্যন্ত। মেলায় বিভিন্ন ধরনের পাট পণ্যের প্রায় ৩০টি স্টল অংশ নিয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলা এ মেলায় থাকবে বিভিন্ন ধরনের ব্যাগ, অফিস আইটেমস, নার্সারি আইটেম, হোম টেক্সটাইল, পরিধেয় বস্ত্রসহ নানান পাটপণ্য।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৭
জিপি


চুনারুঘাটে ইয়াবাসহ বিক্রেতা গ্রেফতার
সমস্ত মালয়েশিয়া গড়ে ওঠছে আইবিএসে
স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদককে গ্রেফতারে নিন্দা
ছেলেকে হত্যার পর বাবার আত্মহত্যার চেষ্টা
বিলম্বিত সন্ধ্যায় মন রঞ্জিত মেঘদীপায়

Alexa