ডিএসই নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ শুরু

33 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা থেকে মালিকানা পৃথকীকরণ (ডিমিউচুয়ালাইজেশন) পরবর্তী ৪জন শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ শুরু হয়েছে। আগামী ১২ ফেব্রুয়ারি দেশের প্রধান পুঁজিবাজারের এ নির্বাচন অনুষ্ঠিত হবে।
 

ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা থেকে মালিকানা পৃথকীকরণ (ডিমিউচুয়ালাইজেশন) পরবর্তী ৪জন শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ শুরু হয়েছে। আগামী ১২ ফেব্রুয়ারি দেশের প্রধান পুঁজিবাজারের এ নির্বাচন অনুষ্ঠিত হবে।
 
মনোনয়নপত্র সংগ্রহের প্রথম দিন বৃহস্পতিবার বেশ কয়েকজন প্রার্থী মনোয়নপত্র সংগ্রহ করেছেন বলে ডিএসই সূত্র নিশ্চিত করলেও তাদের নাম জানা যায়নি।

‘ডিএসই শেয়ারহোল্ডার ডিরেক্টর ইলেকশন রেগুলেশন-২০১৪’র অধীনে অনুষ্ঠিতব্য এ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ২২ জানুয়ারি। মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ৩০ জানুয়ারি। এ দিনই যোগ্যপ্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে।

৭ জানুয়ারি ডিএসই’র বোর্ড সভায় এ নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়।
 
১৯ জানুয়ারির মধ্যে নির্বাচন সংক্রান্ত যে কোনো অভিযোগ দাখিল করতে হবে। আগামী ২০ জানুয়ারি এসব অভিযোগের (যদি অভিযোগ পড়ে) শুনানি হওয়ার কথা রয়েছে।
 
ডিমিউচুয়ালাইজেশন পরবর্তী ডিএসই’র পরিচালনা পর্ষদের জন্য নির্বাচনের মাধ্যমে ৪জন শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচন করা হবে।

এছাড়া মনোনয়নের মাধ্যমে ৭ জন স্বতন্ত্র পরিচালক, একজন স্ট্রাটেজিক ইনভেস্টর (কৌশলগত বিনিয়োগকারী) পরিচালক এবং স্টক এক্সচেঞ্জের প্রধান নির্বাহী কর্মকর্তাকে নিয়ে ১৩ সদস্যের ডিএসই পরিচালনা পর্ষদ গঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৪
সম্পাদনা: জাকারিয়া খান ও এম জে ফেরদৌস, নিউজরুম এডিটর

না.গঞ্জে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায়
বাড়তি ভাড়া ফেরত নিয়ে দিলেন ম্যাজিস্ট্রেট!
কলেজ শিক্ষকের মানবপাচার চক্র!
গাজীপুরে কাভার্ডভ্যান চাপায় দুই কিশোরী নিহত
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন এরশাদ
রোনালদো নেই, রিয়ালের দর্শকও নেই!
৭০ হাজার ইয়াবাসহ নারী গ্রেফতার
ইমরানকে মোদীর অভিনন্দন
কোরবানির আগে ও পরে করণীয়
ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচল স্বাভাবিক, চাপ নেই ঘাটে