সমর চৌধুরীকে ‘ফাঁসানোর’ ঘটনায় আরেক এসআই ক্লোজড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সমর কৃষ্ণ চৌধুরী

চট্টগ্রাম: বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ নেতা ও আইনজীবীর সহকারী সমর কৃষ্ণ চৌধুরীকে (৬৩) চট্টগ্রাম নগর থেকে ‘তুলে নিয়ে’ অস্ত্র ও ইয়াবা মামলায় ‘ফাঁসিয়ে দেওয়া’ আতিক উল্লাহ নামে আরও পুলিশের আরেক উপ-পরিদর্শককে (এসআই) ক্লোজড করা হয়েছে।

শনিবার (১১ আগস্ট) তাকে ক্লোজড করা হয়।

বিষয়টি নিশ্চিত করে জেলা পুলিশ সুপার (এসপি) নুরেআলম মিনা বাংলানিউজকে বলেন, ‘এসআই আতিক উল্লাহকে বোয়ালখালী থানা থেকে ক্লোজড করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে তাকে ক্লোজড করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত অন্যদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।’

পুলিশ সুপার বলেন, ‘বৃহস্পতিবার বিকেলে এসআই আতিককে প্রত্যাহারের আদেশ দেয়া হলেও শনিবার থেকে তা কার্যকর হয়েছে। আতিক উল্লাহর বিরুদ্ধে পর্যায়ক্রমে অন্যান্য বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।’

এর আগে সমর কৃষ্ণ চৌধুরীকে ‘ফাঁসানোর’ ঘটনায় এসআই আরিফকে বোয়ালখালী থানা থেকে ক্লোজড করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছিল।

সমর কৃষ্ণ চৌধুরীকে চট্টগ্রাম নগর থেকে ‘তুলে নিয়ে’ অস্ত্র ও ইয়াবা মামলায় ‘ফাঁসিয়ে দেওয়া’ অভিযোগ ছিল বোয়ালখালী থানার দুই এসআই ও ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) বিরুদ্ধে।

গত ২৭ মে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চট্টগ্রাম নগরের জহুর হকার্স মার্কেটের সামনে থেকে সমর কৃষ্ণ চৌধুরীকে বোয়ালখালী থানা পুলিশ তুলে নিয়ে যায় বলে অভিযোগ উঠে। পরদিন ২৮ মে ইয়াবা ও অস্ত্র উদ্ধারের মামলা দিয়ে জেলে পাঠায় সমর কৃষ্ণ চৌধুরীকে। গত ১০ জুলাই অস্ত্র মামলা ও ২৪ জুন ইয়াবার মামলায় জামিন পান সমর কৃষ্ণ চৌধুরী। ১২ জুলাই তিনি চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান।

বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক সঞ্জয় দাশের সঙ্গে বিরোধের জেরে বোয়ালখালী থানা পুলিশ সমর কৃষ্ণ চৌধুরীকে তুলে নিয়ে মাদক ও অস্ত্র দিয়ে মামলায় ফাঁসানোর অভিযোগ করে আসছে তার পরিবার।

সম্প্রতি পুলিশের চট্টগ্রাম রেঞ্জে যোগ দেওয়া উপ-মহাপরিদর্শক (ডিআইজি) খন্দকার গোলাম ফারুক এক মতবিনিময় সভায় পুলিশের কেউ অপরাধ করলে ছাড় না দেওয়ার ঘোষণা দেন। সমর কৃষ্ণ চৌধরীকে অস্ত্র ও ইয়াবার মামলায় ‘ফাঁসানোর’ বিষয়টি তিনি তদন্ত করে দেখবেন বলেও জানিয়েছিলেন সেই মতবিনিময় সভায়।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, আগস্ট, ২০১৮
এসকে/টিসি

টেকনাফে বিজিবির অভিযানে ১ লাখ পিস ইয়াবা জব্দ
মুকসুদপুরে বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত
তামিমের মুখে, তামিমের সাহসিকতার গল্প
ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ
নড়াইলে মাদকবিক্রেতা ও সাজাপ্রাপ্ত আসামিসহ গ্রেফতার ৩৩
মোদীর জন্মদিনে ভারতজুড়ে নানা কর্মসূচি
শেখের বেটির জন্য এত বড় পুল পাইনো বাহে
রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারে ভারতীয় হাইকমিশনার
যশোরে বিভিন্ন মামলার ৭২ আসামি গ্রেফতার
গৌরনদীতে ইয়াবাসহ যুবক আটক