শরফ এলপিজির সঙ্গে বেলজিয়ামের ডিইসির চুক্তি  

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শরফ এলপিজির চেয়ারম্যান আসিফুজ্জামান চৌধুরী ও ডিইসি সিইও লুক জেকিনন চুক্তি সইয়ের পর হস্তান্তর করেন

চট্টগ্রাম: সীতাকুণ্ডের বাঁশবাড়িয়ায় ৮ একর জায়গার ওপর ১৮০ কোটি টাকা বিনিয়োগে স্থাপিত হচ্ছে শরফ এলপিজি লিমিটেড নামের নতুন একটি কারখানা। ২০২০ সাল থেকে দৈনিক ১৫ হাজার বোতল এলপিজি গ্যাস উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে প্রতিষ্ঠানটি।

শুক্রবার (১০ আগস্ট) সন্ধ্যায় নগরের পেনিনসুলা হোটেলে শরফ এলপিজির সঙ্গে বেলজিয়ামের ডিইসি ইন্টারন্যাশনাল লিমিটেডের চুক্তিসই অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়।

শরফ এলপিজির পক্ষে প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও ইউসিবি ব্যাংকের পরিচালক আসিফুজ্জামান চৌধুরী এবং ডিইসির পক্ষে সিইও লুক জেকিনন চুক্তিতে সই করেন।

এ সময় উপস্থিত ছিলেন শরফ এলপিজির সিইও মোহাম্মদ গোলাম নওশের আলী, পরিচালক নওশের হাসান, ডিইসির প্রজেক্ট ইঞ্জিনিয়ার হার্ভ ডিসারটেইন, চট্টগ্রাম চেম্বারের সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ, বিন হাবিব বিডি ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক সালমান বিন হাবিব প্রমুখ।

চুক্তি অনুযায়ী ডিইসি এক বছরের মধ্যে উৎপাদনের ৪৫ শতাংশ এবং দুই বছরের মধ্যে সম্পূর্ণ কাজ শেষ করবে। এলপিজি প্ল্যান্ট পরিপূর্ণ উৎপাদন শুরুর পর থেকে তিন বছর প্রজেক্ট ফাইন্যান্সের ব্যবস্থা করবে।

ডিইসির ম্যানেজার রাইহানুর রহমান বাংলানিউজকে জানান, শরফ এলপিজির প্ল্যান্টে চারটি ক্যাপসুল আকৃতির (বুলেট) স্টোরেজ ট্যাংকে ৫ হাজার টন এলপিজি মজুদ রাখা যাবে। কারখানাটি সম্পূর্ণ স্বয়ংক্রিয় হলেও জরুরি মুহূর্তে ম্যানুয়ালি পরিচালনা করার সুযোগ থাকবে।   

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
এআর/টিসি

 

নিক-প্রিয়াঙ্কার বিয়ের আনুষ্ঠানিকতা শুরু
কুতুবদিয়ার ১৭ জেলে ভারতে আটক
যাত্রীদের গন্তব্যে পৌঁছানো আমাদের চ্যালেঞ্জ
তজুমদ্দিনে মাটিচাপা পড়ে শ্রমিক নিহত
রোনালদো গানও গাইতে পারেন! (ভিডিও)
বাগেরহাটে বাসচাপায় ইজিবাইক চালক নিহত, সড়ক অবরোধ
সাংবিধানিক নির্বাচন প্রক্রিয়া থেকে সরে আসার সুযোগ নেই
বরিশালে ৪ কেজি গাঁজাসহ আটক ১
ঈদ ঘিরে ২ সপ্তাহের বিশেষ নিরাপত্তা র‌্যাবের
দৌলতপুরে হুন্ডি ব্যবসায়ীর গলাকাটা মরদেহ উদ্ধার