কর্মক্ষম ব্যক্তি মানুষের কল্যাণে ভূমিকা রাখতে পারে

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

৭৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ড. অনুপম সেনকে ফুলেল শুভেচ্ছা জানান ফরিদ মাহমুদের নেতৃত্বে যুবলীগ-ছাত্রলীগ নেতারা

চট্টগ্রাম: কর্মক্ষম ব্যক্তি বৃহত্তর জনগোষ্ঠীর কল্যাণে ভূমিকা রাখতে পারে জানিয়ে একুশে পদকপ্রাপ্ত গুণীজন ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বলেছেন, দীর্ঘ জীবনে নির্জীব থাকার চেয়ে সজীব কর্মচঞ্চল থাকতে পারলে মানবকল্যাণে কাজ করা যেতে পারে। সমগ্র জীবন থেকে আমাদের শিক্ষা নিতে হবে।

মঙ্গলবার (০৭ আগস্ট) প্রফেসর ড. অনুপম সেনের ৭৮তম জন্মবার্ষিকী উপলক্ষে যুবলীগ-ছাত্রলীগের সঙ্গে সৌজন্যসাক্ষাৎ ও মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

নগরের প্রবর্তক মোড়স্থ প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ড. অনুপম সেন বলেন, জীবনের ভালো-মন্দ ঘটনাগুলো থেকে নেতিবাচক বিষয়গুলো পরিহার করে ইতিবাচক ঘটনাগুলোকে প্রেরণা হিসেবে কাজে লাগাতে হবে। বাঙালির ভাষা আন্দোলনে, মহান মুক্তিযুদ্ধে, একবিংশ শতাব্দীতে বাংলা ভাষা, মহান স্বাধীনতা, অর্থনৈতিক সমৃদ্ধির মতো গুরুত্বপূর্ণ অর্জন আমরা পেয়েছি। একসময় আমরা ধনী রাষ্ট্র ছিলাম। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো মহান নেতা আমাদের ছিল।

তিনি আরও বলেন, আন্দোলন-সংগ্রাম করে গণতন্ত্রের প্রতিষ্ঠার ইতিহাস আমাদের আছে। এ গৌরব ধরে রাখতে পারিনি। অর্থনৈতিকভাবে আমাদের পুরানো সুনাম থেকে আমরা পিছিয়ে পড়েছি। ৭৫-এর ১৫ আগস্ট জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সপরিবারকে হারিয়েছি। গণতন্ত্র ও মসৃণ পথে হাটেনি। শিল্প-সাহিত্যে আমরা অনেক এগিয়ে ছিলাম, বর্তমানকালে শিল্প-সাহিত্যকে এগিয়ে নেওয়ার মতো মেধাবী মানুষ হ্রাস পাচ্ছে। প্রতিটি ক্ষেত্রে যে সংকট আমরা মোকাবেলা করছি তার থেকে উত্তোরণের জন্য আমাদেরকে পথ খুঁজে বের করতেই হবে।

যুবলীগ নেতা ফরিদ মাহমুদের নেতৃত্বে যুবলীগ-ছাত্রলীগ নেতারা ৭৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ড. অনুপম সেনকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এসময় প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার খুরশিদ আলম, নগর যুবলীগ সদস্য নেছার আহমেদ, শেখ নাছির আহমেদ, দেলোয়ার হোসেন দেলু, যুবনেতা আশরাফুল গণি, জহির উদ্দিন সুমন, রাশেদ চৌধুরী, দেলোয়ার হোসেন সুমন, নগর ছাত্রলীগের সহ-সভাপতি নাজমুল হাসান রুমী, শহীদুল ইসলাম শহীদ, ইয়াছিন ভূঁইয়া, মো. রাজু, এমইএস কলেজ ছাত্রলীগ নেতা সুমিত বড়ুয়া, মো. রাফী, মো. শিবলু, শাহাদাত হোসেন সানি প্রমুখ উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৮
এসবি/টিসি

উজবেকদের কাছে হেরে এশিয়ান গেমস শুরু বাংলাদেশের
পুতিগন্ধময় দালালরা দেশে টিকে থাকবে না: কৃষিমন্ত্রী
আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ
হবিগঞ্জে পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু
ঈদ উপলক্ষে প্রতিদিন ৭ হাজার ভিসা দিচ্ছে ভারত
‘বাঙালি জাতির অগ্রগতি থামাতেই বঙ্গবন্ধুকে হত্যা’
পঁচাত্তরে শুধু বঙ্গবন্ধু নয়, গণতন্ত্রকেও হত্যা করা হয়
‘পদ্মাবত’ ফিরিয়ে দিয়েছিলেন প্রভাস!
চাঁদাবাজির সময় ভুয়া দুদক কর্মকর্তা গ্রেফতার
শাহরাস্তিতে ভাবিকে হত্যার দায়ে দেবরের যাবজ্জীবন