ঈদের চাপ সামলাতে তৈরি রেলের ৪১ কোচ

আল রাহমান, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কোরবানিতে যাত্রীর চাপ সামলাতে পাহাড়তলীর রেলওয়ে কারখানায় মেরামত করা হচ্ছে কোচ

চট্টগ্রাম: আসন্ন কোরবানিতে রেলওয়ে পূর্বাঞ্চলের যাত্রীদের চাপ সামলাতে ৭৫টি কোচ মেরামতের উদ্যোগ নেওয়া হয়েছে। এর মধ্যে ৪১টি কোচের কাজ শেষ হয়েছে বলে জানিয়েছেন পাহাড়তলীর বিভাগীয় তত্ত্বাবধায়ক (কারখানা) এফএম মহিউদ্দিন।

তিনি বাংলানিউজকে জানান, কারখানার ২ হাজার ২০০ অনুমোদিত পদের মধ্যে আছেন ১ হাজার ৫০ জন। অর্ধেকের কম জনবল দিয়ে দ্রুততম সময়ের মধ্যে ৭৫টি কোচ মেরামত করা হচ্ছে। সকাল ও বিকাল দুই পালায় শ্রমিকরা কাজ করছেন। প্রয়োজন অনুসারে দুই ঘণ্টা অতিরিক্ত কাজও করানো হচ্ছে।

আগামী ১৯ আগস্টের মধ্যে বাকি ৩৪টি কোচ মেরামতের কাজ শেষ করার লক্ষ্যে কাজ করছেন জানিয়ে তিনি বলেন, নিরবচ্ছিন্ন গ্যাস ও বিদ্যুৎ সরবরাহ পাওয়া গেলে নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করা সম্ভব হবে।

অগ্রিম টিকিট বিক্রি শুরু বুধবার

রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা সরদার সাহাদাত আলী বাংলানিউজকে জানান, আগামী ২২ আগস্ট কোরবানির সম্ভাব্য দিন ধরে রেলওয়ের পূর্ব ঘোষণা অনুযায়ী বুধবার (৮ আগস্ট) সকাল আটটা থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে।

৮ থেকে ১২ আগস্ট পর্যন্ত চট্টগ্রাম থেকে বিভিন্ন গন্তব্যের নিয়মিত ট্রেনগুলোর ১৭ থেকে ২১ আগস্ট যাত্রার অগ্রিম টিকিট বিক্রি করা হবে।

এ ছাড়া চট্টগ্রাম-চাঁদপুর রুটে দুইটি স্পেশাল ট্রেন কোরবানির আগে ১৮ থেকে ২১ আগস্ট চার দিন এবং কোরবানির পর ২৪ থেকে ৩০ আগস্ট সাত দিন চলাচল করবে।      

রেলওয়ের মহাব্যবস্থাপক (পূর্ব) সৈয়দ ফারুক আহমদ বাংলানিউজকে বলেন, কোরবানির অগ্রিম টিকিট বিক্রি ও নির্বিঘ্নে ট্রেন পরিচালনার কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে ইতোমধ্যে সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সংশ্লিষ্টদের এসব ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।   

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৮
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: রেলপথ মন্ত্রণালয় ঈদে বাড়ি ফেরা
প্রবীণ সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে ক্র্যাবের শোক 
ট্রাফিক সপ্তাহ: সিলেটে মামলা ৩ হাজার ৭৫৮ 
কলারোয়া পৌর মেয়র আকতারুল ইসলাম সাম‌য়িক বরখাস্ত 
বেগমগঞ্জে জামায়াতের আমিরসহ আটক ১১
ইতালির ব্রিজ ধস: নিহতের সংখ্যা বেড়ে ৩৫
নির্বাচনের পর কার্যকর ও প্রাণবন্ত সংসদ পাওয়ার প্রত্যাশা
১৫ আগস্ট: ইতিহাসের নৃশংস হত্যাকাণ্ড
বঙ্গবন্ধুর খুনিদের ‘সেকেন্ড হোম’ ছিলো লিবিয়া
বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়
হাতে আঁকা বঙ্গবন্ধুর ৪৩ ফুট উচ্চতার প্রতিকৃতি উদ্বোধন