১০ হাজার চারা বিতরণ এশিয়ান গ্রুপের

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বৃক্ষরোপণ কর্মসূচির আওতায় বনজ, ফলদ ও ওষধিসহ বিভিন্ন প্রজাতির প্রায় দশ হাজার গাছের চারা বিতরণ করেছে এশিয়ান গ্রুপ।

চট্টগ্রাম: অস্থিত্ব রক্ষায় বৃক্ষরোপণ কর্মসূচির আওতায় বনজ, ফলদ ও ওষধিসহ বিভিন্ন প্রজাতির প্রায় দশ হাজার গাছের চারা বিতরণ করেছে এশিয়ান গ্রুপ।

দত্তপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চত্বরে এ বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন বিদ্যালয়ের সভাপতি বাদল মজুমদার বাপ্পি।

তিনি বলেন, মাটি ক্ষয় ও বন্যা প্রতিরোধে গাছ গুরুত্বর্পূণ ভূমিকা পালন করে। এ জন্যে লক্ষীপুরের মত প্রাকৃতিক দুর্যোগপূ্র্ণ একটা এলাকাতে গাছগুলো বিতরণ ও রোপণ করার কমসূচি গ্রহণ করায় এশিয়ান গ্রুপকে সাধুবাদ জানান।

এ প্রসঙ্গে এশিয়ান গ্রুপের ডিএমডি সাকিফ আহমেদ সালাম জানান ‘বৃক্ষহীন পরিবেশ জীবন ও জীবিকা নির্বাহের জন্য হুমকিস্বরুপ। তাই পরিবেশের ভারসাম্যতা রক্ষা ও ক্রমবর্ধমান বৃক্ষের ঘাটতি পূরনের লক্ষ্যে এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এশিয়ান গ্রুপের মেহের গার্মেন্টস লিমিটেডের পরিচালক শংকর কুমার বলেন ‘দেশের বনজ সম্পদ বৃদ্ধি ও পরিবেশগত ভারসাম্য রক্ষার লক্ষ্যে সবাইকে উৎসাহিত করা এ কর্মসূচির উদ্দেশ্য।’

এশিয়ান গ্রুপের সিনিয়র এইচআর অফিসার ও বাংলাদেশ ইউথ ডেভেলপমেন্ট নেটওয়ায়ের প্রেসিডেন্ট কাজী জুয়েল বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকে দেশ ও জাতির জন্য বাংলাদেশের প্রতিটি বড় বড় কোম্পানি এমন উদ্যোগে সহযোগিতা করে, তাহলে বাংলাদেশের তরুণ সমাজ এমন ভাল উদ্যোগগুলো গ্রহণ করতে অনুপ্রাণিত হবে এবং দেশ ও জাতির জন্য ভালো কিছু করতে পারবে।

এসময় এশিয়ান গ্রুপের উর্ধ্বতন কর্মকর্তা এবং প্রতিনিধিগণ, দত্তপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আহসানুল কবির রিপন, দত্তপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জয়নব খাতুন ও বাংলাদেশ ইউথ ডেভেলপমেন্ট নেটওয়ার্কের স্থানীয় সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৮
এসবি/টিসি

জাহিদ হাসান এবার গার্ড!
বৃহস্পতিবার শহীদ মিনারে গোলাম সারওয়ারকে শেষ শ্রদ্ধা
চট্টগ্রামে পুড়েছে শতাধিক কাঁচাঘর, দোকান
উসকানি-সহিংসতার অভিযোগের ৫১ মামলায় গ্রেফতার ৯৭
সরকার-মন্ত্রিসভা গঠনে চূড়ান্ত সিদ্ধান্তে ইমরানের দল
কেরালায় বন্যায় ৭ দিনে ৬৭ জনের প্রাণহানি
‘বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে এনে ফাঁসি কার্যকর হবে’
মিরপুর বোটানিক্যাল গার্ডেনে কলেজছাত্রের মরদেহ
কোহলিরা দায়িত্বজ্ঞানহীন, শিশুসুলভ: বয়কট
নাট্যাধারের নাটক ‘৩২ ধানমণ্ডি এবং...’