চট্টগ্রামে ১৩১০ গাড়ির বিরুদ্ধে মামলা, আটক ১০৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ট্রাফিক সপ্তাহের প্রথম দিন বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: পুলিশের ট্রাফিক সপ্তাহের প্রথম দিন রোববার (০৫ আগস্ট) চট্টগ্রাম নগর ও জেলায় মামলা হয়েছে ১৩১০টি এবং আটক করা হয়েছে ১০৫টি যানবাহন। এর মধ্যে অধিকাংশ মোটরসাইকেল ও সিএনজি অটোরিকশা।

যানজট নিরসন এবং পরিবহন ব্যবস্থায় শৃঙ্খলা আনতে পুলিশের পক্ষ থেকে শনিবার দেশব্যাপী ট্রাফিক সপ্তাহ ঘোষণা করা হয়। এ উপলক্ষে সিএমপির ট্রাফিক বিভাগ ও জেলা পুলিশের ট্রাফিক বিভাগ শোভাযাত্রা, লিফলেট বিতরণসহ বিভিন্ন সচেতনতামূলক প্রোগ্রাম হাতে নিয়েছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক বিভাগ সূত্রে জানা যায়, সিএমপি’র উত্তর ও বন্দর জোনে মোট মামলা দায়ের হয়েছে ১ হাজার ৪৭টি এবং আটক করা হয়েছে ৬৪টি যানবাহন। আটক হওয়া যানবাহনের মধ্যে ৫২টি মোটরসাইকেল ও বাকিগুলো সিএনজি অটোরিকশাসহ অন্যান্য যানবাহন রয়েছে। ট্রাফিক বিভাগের উত্তর জোনে মামলা হয়েছে ৫৯৫টি, যানবাহন আটক হয়েছে ৩৫টি এবং বন্দর জোনে মামলা হয়েছে ৪৯২টি, যানবাহন আটক হয়েছে ২৯টি। এছাড়া দুই জোনে রোববার জরিমানা আদায় হয়েছে ২ লাখ ৯২ হাজার ৭০০ টাকা। এর মধ্যে উত্তর জোনে জরিমানা আদায় হয়েছে ১ লাখ ৪৫ হাজার ৪৫০ টাকা ও বন্দর জোনে জরিমানা আদায় হয়েছে ১ লাখ ৪৭ হাজার ২৫০ টাকা।

বিষয়টি নিশ্চিত করে সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান বাংলানিউজকে বলেন, ট্রাফিক সপ্তাহের প্রথম দিন রোববার সিএমপির উত্তর ও বন্দর জোনে মোট মামলা দায়ের হয়েছে ১ হাজার ৪৭টি এবং আটক করা হয়েছে ৬৪টি যানবাহন। আটক হওয়া যানবাহনের মধ্যে ৫২টি মোটরসাইকেল ও বাকিগুলো সিএনজি অটোরিকশাসহ অন্যান্য যানবাহন রয়েছে।

তিনি জানান, সোমবার (০৬ আগস্ট) দামপাড়া পুলিশ লাইন্স থেকে ট্রাফিক সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা উদ্বোধন করবেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান। এছাড়া নগরের বিভিন্ন পয়েন্টে লিফলেট বিতরণ ও সচেতনতামূলক প্রোগ্রাম হাতে নেওয়া হয়েছে বলে জানান তিনি।

জেলা পুলিশের ট্রাফিক ইন্সপেক্টর মীর নজরুল ইসলাম বাংলানিউজকে বলেন, ট্রাফিক সপ্তাহের প্রথম দিনে জেলায় মোট ২৬৩টি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া মোট ৪১টি যানবাহন আটক করা হয়েছে।

ট্রাফিক সপ্তাহ উপলক্ষে হালিশহর ছোটপুল এলাকায় শোভাযাত্রা বের করা হয়। জেলা পুলিশের শোভাযাত্রা

যানজট নিরসন এবং পরিবহন ব্যবস্থায় শৃঙ্খলা আনতে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে চট্টগ্রাম জেলা পুলিশের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে শোভাযাত্রা। রোববার জেলা পুলিশ লাইন্সে ও থানা এলাকায় শোভাযাত্রার আয়োজন করা হয়।

হালিশহর ছোটপুল জেলা পুলিশ লাইন্সে শোভাযাত্রার উদ্বোধন করে পুলিশ সুপার নুরেআলম মিনা। পুলিশ লাইন্স চত্বর শোভাযাত্রা বের হয়ে আগ্রাবাদ এক্সেস রোড প্রদক্ষিণ শেষে পুলিশ লাইন্সে এসে শেষ হয়।

শোভাযাত্রায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মুহাম্মদ রেজাউল মাসুদ, অতিরিক্ত পুলিশ সুপর (ডিএসবি) মহিউদ্দিন মাহমুদ সোহেল, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো. মশিউদ্দৌলা রেজা, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) একেএম এমরান ভূঞা, সিনিয়র এএসপি (এসএএফ) মো. জিয়াউর রহমান, এএসপি (ডিএসবি) নুরুল আফসার ভূইয়া, জেলা পুলিশের ট্রাফিক ইন্সপেক্টর মীর নজরুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

বাংলাদেশ সময়: ২২২৬ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৮
এসকে/টিসি

শিক্ষার্থী অান্দোলনে ফেসবুকে উসকানির অভিযোগে গ্রেফতার ২
নিউজিল্যান্ডের নতুন কোচ স্টিড
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা
খাগড়াছড়িতে জাতীয় শোকদিবস পালিত
ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ৫
‘আমাদের ওপর থেকে আস্থা হারাবেন না’
বলিউড-টলিউড তারকাদের স্বাধীনতা দিবস উদযাপন
ময়মনসিংহে বিনম্র শ্রদ্ধায় শোকদিবস পালিত
আর্জেন্টিনায় মেসির সাময়িক অবসর!
কোটা আন্দোলনের নেত্রী বেলকুচি থেকে গ্রেফতার