এ ভালোবাসা অন্তরে বিরাজ করবে: ড. অনুপম সেন

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সমাজবিজ্ঞানী ড. অনুপম সেনের জন্মদিনে ছিল কেক কাটাসহ নানা আয়োজন

চট্টগ্রাম: নিজের জন্মদিনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের ভালোবাসায় সিক্ত হলেন একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ এবং প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন।

রোববার (০৫ আগস্ট) নগরের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে তার ৭৮তম জন্মদিনে শুভেচ্ছা জানান বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ নানা শ্রেণি-পেশার মানুষ।

এ সময় প্রফেসর ড. অনুপম সেন বলেন, মানুষের এ ভালোবাসায় আমি অভিভূত। জীবনের শেষদিন পর্যন্ত এ ভালোবাসাকে আমি পাথেয় করে রাখব। আমি যখন চোখ বুজব, তখনও এ ভালোবাসা আমার অন্তরে বিরাজ করবে।

তিনি বলেন, ১৯৬৫ সাল থেকে শিক্ষকতায় নিয়োজিত আছি। পূর্ব পাকিস্তান প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বর্তমান বুয়েট), ঢাকা বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছি। বর্তমানে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করছি। বস্তুত আমি যে এখনও শিক্ষকতায় নিয়োজিত আছি, এটা আমার জীবনের পরম পাওয়া।

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক ক্লাবের সদস্য ও শিক্ষার্থী রুখসানার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রফেসর ড. অনুপম সেনের বক্তব্যের পরে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ, অর্থনীতি বিভাগ, ব্যবস্থাপনা বিভাগ, হিসাববিজ্ঞান বিভাগ, মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, তড়িৎ প্রকৌশল বিভাগ, মার্কেটিং বিভাগ, স্থাপত্য বিভাগ, প্রক্টরিয়াল বডি, পুলা এবং প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক অমল ভূষণ নাগ, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মোহীত উল আলম, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ, ব্যবসা-শিক্ষা অনুষদের সহকারী ডিন মঈনুল হক, স্থাপত্য বিভাগের সহযোগী অধ্যাপক আশিকুর রহমান, মার্কেটিং বিভাগের চেয়ারম্যান সাদিয়া আকতার, আইন বিভাগের চেয়ারম্যান তানজিনা আলম চৌধুরী, ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান সুজন কান্তি বিশ্বাস, ইংরেজি বিভাগের চেয়ারম্যান সাদাত জামান খান, ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান আফসানা ইয়াসমিন, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান ফারজানা ইয়াছমিন চৌধুরী, তড়িৎ প্রকৌশল বিভাগের চেয়ারম্যান টুটন চন্দ্র মল্লিক প্রমুখ। উপস্থিত ছিলেন রেজিস্ট্রার আবু তাহের, পরীক্ষা নিয়ন্ত্রক শেখ মোহাম্মদ ইব্রাহিম, ডেপুটি রেজিস্ট্রার খুরশিদুর রহমান, উপ-পরিচালক (হিসাব) হাছানুল ইসলাম চৌধুরী।

অনুষ্ঠানে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক ক্লাবের সদস্যরা প্রফেসর ড. অনুপম সেন রচিত কবিতা আবৃত্তি করেন। এ ছাড়া গান ও নৃত্য পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে প্রফেসর ড. অনুপম সেনের জীবন ও কর্মকে কেন্দ্র করে দেয়ালিকা এবং প্রজেক্টরের মাধ্যমে তথ্যচিত্র প্রদর্শন করা হয়। এ তথ্যচিত্রের মাধ্যমে সাংবাদিক আবুল মোমেন, প্রফেসর ড. মোহীত উল আলম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী এবং বাংলাদেশ কাস্টম চট্টগ্রামের আইন কর্মকর্তা (অতিরিক্ত জেলা জজ পদমর্যাদার) মো. মাহবুবুর রহমান প্রফেসর ড. অনুপম সেনকে শুভেচ্ছা জানান।

শেষে উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন উপস্থিত সবাইকে সঙ্গে নিয়ে জন্মদিনের কেক কাটেন।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৮
এমআর/টিসি

প্রবীণ সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে ক্র্যাবের শোক 
ট্রাফিক সপ্তাহ: সিলেটে মামলা ৩ হাজার ৭৫৮ 
কলারোয়া পৌর মেয়র আকতারুল ইসলাম সাম‌য়িক বরখাস্ত 
বেগমগঞ্জে জামায়াতের আমিরসহ আটক ১১
ইতালির ব্রিজ ধস: নিহতের সংখ্যা বেড়ে ৩৫
নির্বাচনের পর কার্যকর ও প্রাণবন্ত সংসদ পাওয়ার প্রত্যাশা
১৫ আগস্ট: ইতিহাসের নৃশংস হত্যাকাণ্ড
বঙ্গবন্ধুর খুনিদের ‘সেকেন্ড হোম’ ছিলো লিবিয়া
বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়
হাতে আঁকা বঙ্গবন্ধুর ৪৩ ফুট উচ্চতার প্রতিকৃতি উদ্বোধন