জামায়াতের ১০ নেতা-কর্মীকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: প্রতীকী

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী থানার স্টেশন রোডের মোটেল সৈকত থেকে আটক জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ১০ নেতা-কর্মীকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (০৫ আগস্ট) অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দীন মুরাদের আদালত এ আদেশ দেন বলে বাংলানিউজকে জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী।

আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ডিসেম্বরে কোতোয়ালী থানায় সন্ত্রাস বিরোধী আইনে দায়ের করা একটি মামলায় জামায়াত-শিবিরের ১০ নেতাকর্মীকে গ্রেফতার দেখায় কোতোয়ালী থানা পুলিশ। পরে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করে। শুনানি শেষে আদালত রিমান্ড আবেদন নাকচ করে ১০ জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

১০ জন হলেন- নগর জামায়াতের নায়েবে আমির ও আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের শিক্ষক আ জ ম ওবায়দুল্লাহ (৫৫), জামায়াত নেতা হাবিবুর রহমান (৫৫), ইস্টার্ন রিফাইনারির সহকারী ম্যানেজার মো. রফিকুল হায়দার (৫৫), ছাত্রশিবির নেতা হোসেন মুরাদ তারিফ (২৮), রফিকুল হাসান লোদি (২৮), মো. ইমরানুল হক (২৯), গাজী সাখাওয়াত হোসেন হাসনাত (২৭), ফেরদৌস আহমেদ (২৫), মো. রফিকুল ইসলাম (২৫) ও হাবিবুর রহমান (২৮)।

নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বলেন, কোতোয়ালী পুলিশ ১০ জনের পাঁচ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করলে আদালত রিমান্ড আবেদন নাকচ করে তাদের জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন।

গত ২৩ জুন রাতে পর্যটন করপোরেশনের মোটেল সৈকত থেকে ‘জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের’ ২১০ নেতাকর্মীকে গ্রেফতার করে কোতোয়ালী থানা পুলিশ। পরদিন সকালে কোতোয়ালী থানার উপ-পুলিশ পরিদর্শক গোলাম ফারুক বাদী হয়ে ২১০ জনকে এজাহারনামীয় এবং ১০ জনকে অজ্ঞাত আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন।

কোতোয়ালী ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানিয়েছিলেন, ‘পারাবার’ নামে একটি সংগঠনের ব্যানারে তারা ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করেছিল। ‘পারাবার’ সংগঠনটি ছাত্রশিবিরের চট্টগ্রাম মহানগর দক্ষিণের সাংস্কৃতিক শাখা।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৮
এসকে/টিসি

প্রবীণ সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে ক্র্যাবের শোক 
ট্রাফিক সপ্তাহ: সিলেটে মামলা ৩ হাজার ৭৫৮ 
কলারোয়া পৌর মেয়র আকতারুল ইসলাম সাম‌য়িক বরখাস্ত 
বেগমগঞ্জে জামায়াতের আমিরসহ আটক ১১
ইতালির ব্রিজ ধস: নিহতের সংখ্যা বেড়ে ৩৫
নির্বাচনের পর কার্যকর ও প্রাণবন্ত সংসদ পাওয়ার প্রত্যাশা
১৫ আগস্ট: ইতিহাসের নৃশংস হত্যাকাণ্ড
বঙ্গবন্ধুর খুনিদের ‘সেকেন্ড হোম’ ছিলো লিবিয়া
বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়
হাতে আঁকা বঙ্গবন্ধুর ৪৩ ফুট উচ্চতার প্রতিকৃতি উদ্বোধন