ছাত্রদের আন্দোলনে ‘শিবির’ মোবাইল ঘেঁটে চিহ্নিত

জমির উদ্দিন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ওয়াসার মোড়ে শিবির সন্দেহে আটক করে পুলিশে দিলো ছাত্রলীগ। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: নগরের ওয়াসা মোড়ে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে সরকার দলীয় ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা চোখ রাখছে এদিক-সেদিক।  সন্দেহ হলে জিজ্ঞেস করছেন পরিচয়।  মোবাইলের ফেসবুক মেসেঞ্জার ঘেঁটে দেখছেন সরকারবিরোধী কোনো গ্রুপে সংযুক্ত আছে কী-না।  থাকলে ধরে পুলিশে সোপর্দ করছেন তারা।  

রোববার (০৫ আগস্ট) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত শিবির সন্দেহে এরকম ৫ জনকে পুলিশে সোপর্দ করেছেন তারা।  
আরও খবর>>
**
শিবির সন্দেহে আটক ২, ওয়াসার মোড়ে ছাত্রলীগ
শুধু ছাত্রলীগ নয়, মোবাইল ঘেঁটে সরকার বিরোধী কী-না তা যাচাই করতে দেখা গেছে খোদ পুলিশকেও।  

বেলা ১১টা, ওয়াসা মোড়ের একপাশে সন্দেজনক ঘোরাঘুরি করছিলেন ইসলামিক ইউনিভার্সিটি অব বাংলাদেশের (আইআইইউসি) ছাত্র মো. সিফাত।  সন্দেহ হলে তার মোবাইল চেক করেন নগর ছাত্রলীগের নেতাকর্মীরা।  এসময় তারা দেখতে পান, ফেসবুক মেসেঞ্জারে ‘নিরাপদ সড়ক চাই’ নামে একটি গ্রুপে তিনি সংযুক্ত আছেন।  
ওয়াসার মোড়ে শিবির সন্দেহে আটক করে পুলিশে দিলো ছাত্রলীগ।  ছবি: সোহেল সরওয়ারগিয়াস নামে এক ছাত্রলীগ তার মেসেঞ্জার ঘেঁটে দাবি করেন, তিনি শিবিরের কর্মী।  পরে তাকে হালকা মারধর করে পুলিশের কাছে সোপর্দ করা হয়।  পুলিশও এসময় তার মোবাইল চেক করে জিজ্ঞেসবাদের জন্য থানায় পাঠান।  এর ২০ মিনিট পর মোবাইল চেক  করে আরও একজনকে শিবির সন্দেহে পুলিশে সোপর্দ করে ছাত্রলীগ। 

দুপুর ১টা এ প্রতিবেদন লেখা পর্যন্ত শিবির সন্দেহে এরকম ৫ ছাত্রকে পুলিশের কাছে সোপর্দ করেছে ছাত্রলীগ। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ ও কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন।  

শাহ মো. আব্দুর রউফ বাংলানিউজকে বলেন, সকাল থেকে কোনো শিক্ষার্থীকে ওয়াসা মোড়ে জড়ো হতে দেখা যায়নি। এখানে যারা অবস্থান নিয়েছেন তারা সবাই ছাত্রলীগ।  শিবির সন্দেহে তারা সকাল থেকে ৫ জনকে আমাদের হাতে তুলে দিয়েছে।  আমাদের কাছে তথ্য ছিলো কিছু জামায়াত-শিবিরের এজেন্ডা অরাজকতা করতে নগরের বিভিন্ন মোড়ে মোড়ে অবস্থান নেবে।  সেটির প্রেক্ষিতে আমরা ৫ জনের মোবাইল চেক করে দেখেছি। এর মধ্যে তিনজনকে ছেড়ে দেওয়া হয়েছে। বাকি ২ জনকে থানায় নিয়ে যাওয়া হয়েছে।

বাংলাদেশ সময়:১৪১৮ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৮
জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: ছাত্র বিক্ষোভ
রিয়ালের বিবিসি থেকে বিবিএ
তোমরা পেছন থেকে ছুরি মেরেছ: যুক্তরাষ্ট্রকে এরদোগান
‘হেলিকপ্টার এলা’য় কাজলের সঙ্গে অমিতাভ
আট বছরে তামাকের ব্যবহার কমেছে ৮ শতাংশ
চামড়া কেনার পুঁজি সংকটে রাজশাহীর ব্যবসায়ীরা
ফের ক্ষমতায় এলে রাসেদ চৌধুরীকে ফিরিয়ে আনা হবে
আ’লীগের বার্ষিক আয় ২০ কোটি, ব্যয় ১৩ কোটি
মুক্তিপণ দিয়ে ছাড়া পেলেন বরগুনার এক জেলে
পেট্রাপোলে বাংলাদেশি যাত্রী হয়রানির লিখিত অভিযোগ
নকলায় বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত ১