সরকারি ই-মেইলে হাসপাতাল বন্ধের বিজ্ঞপ্তি তদন্ত হচ্ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চমেকের সরকারি ই-মেইল থেকে বেসরকারি হাসপাতাল বন্ধের বিজ্ঞপ্তি পাঠানো হয়

চট্টগ্রাম: চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) সরকারি ই-মেইল ব্যবহার করে বেসরকারি হাসপাতালে চিকিৎসাসেবা বন্ধের প্রেস বিজ্ঞপ্তি পাঠানোর ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি করেছে চমেক কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১০ জুলাই) বিষয়টি নিশ্চিত করে চমেকের অধ্যক্ষ প্রফেসর ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর বাংলানিউজকে বলেন, কলেজের সরকারি ই-মেইল ব্যবহার করে ‘বেসরকারী চিকিৎসা প্রতিষ্ঠান সমিতির’ নামে গণমাধ্যমে প্রেস বিজ্ঞপ্তি পাঠানোর ঘটনা তদন্ত করতে মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. অশোক দত্তকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। কমিটির রিপোর্টের ভিত্তিতে দায়ী ব্যাক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

‘বেসরকারী চিকিৎসা প্রতিষ্ঠান সমিতির’ কাজে চমেকের সরকারি ই-মেইল ব্যবহারের বিষয়টি অত্যন্ত দুঃখজনক মন্তব্য করে বলেন, এ ঘটনায় কলেজের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে।

মঙ্গলবার (১০ জুলাই) সকাল ১০টায় চট্টগ্রাম মেডিকেল কলেজের সরকারি ইমেইল (cmc@ac.dghs.gov.bd) থেকে আরেকটি ইমেইল পাঠানো হয়। এতে কলেজের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মোহাম্মদ ইউসুফের নাম উল্লেখ করে বলা হয় ই-মেইলটি তিনি ‘অসাবধানতাবশত’ পাঠিয়েছিলেন। এ ঘটনায় ক্ষমাও প্রার্থনা করা হয় ই-মেইলটিতে।

জানতে চাইলে মোহাম্মদ ইউসুফ বাংলানিউজকে বলেন, এ বিষয়ে কোনো মন্তব্য করতে চাই না। আমি এ ঘটনার দায় স্বীকার করে নিচ্ছি। আমি ভুল করে পাঠিয়েছিলাম ই-মেইলটি।

আপনি কেন ‘বেসরকারী চিকিৎসা প্রতিষ্ঠান সমিতির’ নামে প্রেস বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠাবেন এবং ভ্রাম্যমাণ আদালত নিয়ে এমন বক্তব্য দিতে পারেন কি না জানতে চাইলে কোনো সদুত্তর দিতে পারেননি মোহাম্মদ ইউসুফ।

মোহাম্মদ ইউসুফ বলেন, আমার কিছু বলার নেই। সব দোষ আমার। তবে সবসময় অধস্তন কর্মচারীদের ওপরই যেকোনো কিছুর দোষ চাপানো হয়।

তিনি কারও চাপের মুখে দোষ নিজের ওপর নিচ্ছেন কি না জানতে চাইলে চুপ থাকেন মোহাম্মদ ইউসুফ।

রোববার (০৮ জুলাই) নগরের বেসরকারি হাসপাতালগুলোর অনিয়ম ঠেকাতে র‌্যাব, স্বাস্থ্য অধিদফতর ও ওষুধ প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। এ সময় হঠাৎ করে নগর ও জেলায় স্বাস্থ্যসেবা প্রদান বন্ধ ঘোষণা করে বেসরকারি হাসপাতালগুলো। রোববার (০৮ জুলাই) বিকেল ৫টা ৪ মিনিটে এ ঘোষণা গণমাধ্যমে পাঠানো হয় চট্টগ্রাম মেডিকেল কলেজের সরকারি ইমেইল (cmc@ac.dghs.gov.bd) থেকে।

প্রেস বিজ্ঞপ্তির নিচে ‘বেসরকারী চিকিৎসা প্রতিষ্ঠান সমিতির’ সভাপতি পরিচয়ে ডা. আবুল কাশেমের নাম ছিল।

চমেকের ইমেইল থেকে বেসরকারি হাসপাতাল বন্ধের বিজ্ঞপ্তি!
হাসপাতালে ধর্মঘট সরকারকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
এসকে/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: ম্যাক্স হাপাতাল
যুক্তরাজ্য সফর শেষে দেশে ফিরলেন বিমান বাহিনী প্রধান
গণতন্ত্রের জন্য দীর্ঘ আন্দোলনের ইতিহাস রয়েছে আ’লীগের
জাবিতে ৭টি নতুন গাড়ি উদ্বোধন
ইসিকে কলুষিত করতে দেওয়া হবে না
ইংরেজিতে ভালো করেছে মাদ্রাসা শিক্ষা বোর্ড
তিন ব্যবসায়ীকে উদ্ধারসহ ৮ দফা দাবি দুই সংগঠনের
রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে ইউরোপীয় ইউনিয়নের আহ্বান
সিলেট বোর্ডে কমেছে পাসের হার, বেড়েছে জিপিএ-৫
গ্রিজমানকে উরুগুয়ের প্রেসিডেন্টের আমন্ত্রণ
কুবি শিক্ষার্থী প্রলয়ের পাশে সমাজের বিত্তবানরা