সিআইইউতে ইনট্রিনসিক ফিন্যান্স ক্লাবের ‘কর্পোরেট টক’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিআইইউ’তে ফিন্যান্স বিভাগের নবগঠিত ‘ইনট্রিনসিক ফিন্যান্স ক্লাব’ এর উদ্যোগে ‘কর্পোরেট টক’

চট্টগ্রাম: নগরের চিটাগং ইন্ডিপেনডেন্ট ইউনির্ভাসিটির (সিআইইউ) ফিন্যান্স বিভাগের নবগঠিত ‘ইনট্রিনসিক ফিন্যান্স ক্লাব’ এর উদ্যোগে ‘কর্পোরেট টক’ অনুষ্ঠিত হয়েছে।

সম্প্রতি নগরের জামালখানস্থ সিআইইউ ক্যাম্পাসে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়টি উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী। 

বিশেষ অতিথি ছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাইয়েরভিউ এএন্ডএম ইউনিভার্সিটির  হিসাববিজ্ঞান, ফিন্যান্স ও এমআইএস বিভাগের অধ্যাপক সাহেদুর রহমান এবং আলোচক হিসেবে ছিলেন সিটি ব্যাংক লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট কায়েছ চৌধুরী। 

কায়েছ চৌধুরী বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা, ব্যাংকিং ক্যারিয়ার, প্রজন্ম থেকে প্রজন্ম ব্যাংকিং ক্যারিয়ারের পরিবর্তন প্রক্রিয়া, ব্যাংকারের স্বভাব, প্রকৃতি, ক্যারিয়ার নির্বাচনের প্রক্রিয়া ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করেন। শিক্ষার্থীদের উদ্যোক্তা হওয়ার ক্ষেত্রে সুনির্দিষ্ট পরিকল্পনা ও যথাযথ জ্ঞান অর্জনের উপর গুরুত্বারোপ করেন তিনি। 

শিক্ষার্থীদের বিডিজবস.কম ও ব্যাংকইনফোবিডি.কম নিয়মিত অনুসরণ করারও তিনি পরামর্শ দেন।

অধ্যাপক সাহেদুর রহমান শিক্ষার্থীদের সিজিপিএর পাশাপাশি বিভিন্ন সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ করা ও বিনয়ী হওয়ার পরামর্শ দেন।  

এতে বক্তব্য দেন সিআইইউর ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক ড. নুরুল আবসার নাহিদ, ফাইনান্স ও অর্থনীতি বিভাগের প্রধান ড. সৈয়দ মনজুর কাদের, ইন্টারন্যাশনল বিজনেস বিভাগের প্রধান ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, ম্যানেজম্যান্ট ওএমআইএস বিভাগের প্রধান ড. ইঞ্জিনিয়ার রশিদ আহমেদ চৌধুরী,  মার্কেটিং বিভাগের প্রধান ড. রোবাকা শমশের ও সহকারী অধ্যাপক কামরুদ্দীন পারভেজ। 

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৮

জেইউ/টিসি

দেশকে দারিদ্র্যমুক্ত করতে শিক্ষিত জাতি গড়ার বিকল্প নেই
পরিবেশ পদক পেল ওয়ালটন হাই-টেক
এইচএসসিতে পাসের হারে এবারও এগিয়ে মেয়েরা 
হুমায়ূন আহমেদের লেখা ১০ গান (ভিডিও)
বিরল ‘বহুরঙা উড়ন্ত কাঠবিড়ালি’র ছানা
আর্জেন্টিনায় মেসিকে আরও চান তেভেজ
মঞ্চ ভেঙে পড়ে গেলেন পাকিস্তান জামায়াতের আমির!
এইচএসসিতে পাস ৬৬.৬৪ শতাংশ, জিপিএ ৫- ২৯,২৬২
পুলিশ কর্মকর্তা মামুন হত্যার ঘটনায় গ্রেফতার ৪
সুইডেনে ভয়াবহ দাবানল, ইইউ’র কাছে সাহায্যের আবেদন